ইউপি চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কক্সবাজার ও রামুতে মানববন্ধন

coxsbazar pic manobbondon 21.06.16 (1)

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারের রামু উপজেলার ঈদগড় ইউনিয়নে একটি হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টোকে আসামী করার ঘটনায় ক্ষুব্দ ইউনিয়নবাসী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। মঙ্গলবার সকালে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে এবং দুপুরে রামু উপজেলা পরিষদ চত্বরে পৃথক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ঈদগড় ইউনিয়নের সাধারণ জনগণ।

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, ঈদগড় ইউনিয়নের বহুল আলোচিত অপহরণকারি চক্রের হোতা মহি উদ্দিনকে গত ১৫ জুন দিবাগত রাতে দূর্বৃত্তরা গুলি করে হত্যা করে। নির্বাচনী বিরোধের জের ধরে কতিপয় প্রভাবশালী মহলের ইন্ধন ও ছত্রছায়ায় মহি উদ্দিনের স্ত্রী জাহেদা বেগম এ ঘটনায় ঈদগড় ইউনিয়নের দু‘বার নির্বাচিত চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টোকে আসামী করে গত ১৯ জুন কক্সবাজার আদালতে একটি সাজানো মামলা করেন।

একজন সৎ, দক্ষ, ন্যায় পরায়ন চেয়ারম্যানকে এভাবে হত্যা মামলায় আসামী করায় ঈদগড় ইউনিয়নের সর্বস্তরের মানুষের হৃদয়ে ক্ষোভের সঞ্চার হয়েছে। অবিলম্বে এ মিথ্যা মামলা থেকে চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টোর নাম প্রত্যাহার করতে হবে। অন্যথায় ইউনিয়নের মানুষ আরো বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

বক্তারা আরো বলেন, মামলায় চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো আসামী করতে প্ররোচনা দিয়েছেন সম্প্রতি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ফিরোজ আহমদের প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও তাদের দোসররা। মামলার বাদি কেন চেয়ারম্যান ভূট্টোকে আসামী করা হয়েছে তা নিজেও বলতে পারবে না।

মানবন্ধনে বক্তারা বলেন, চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টোর বিরুদ্ধে অতীতেও এ ধরনের ষড়যন্ত্র হয়েছিলো। কিন্তু সত্যের কাছে সব ষড়যন্ত্র হার মেনেছিলো। এবারও হার মানবে।

ঈদগড় উচ্চ বিদ্যালয়ের প্রবীন শিক্ষক বিষু মোহন দেব এর সভাপতিত্বে ও ঈদগড় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক কামাল উদ্দিন শিশিরের সঞ্চালনায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ঈদগড় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সাবেক ইউপি সদস্য গিয়াস উদ্দিন, ঈদগড় ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি শাহাদাৎ হোসেন মানিক, ইউনিয়ন শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আবুল বশর, সহ সভাপতি ইউপি সদস্য বেলাল উদ্দিন, ইউপি সদস্য শহীদুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগ নেতা মো. খোকন, মো. শাহজাহান, রামু উপজেলা এসোসিয়েশনের সদস্য এম সাহাব উদ্দিন জনি প্রমূখ।

দুপুরে রামু উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত দ্বিতীয় দফা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। পৃথক মানববন্ধন ও সমাবেশে ঈদগড় ইউনিয়ন প্রত্যন্ত এলাকা থেকে আসা হাজার হাজার নারী পুরুষ মিথ্যা মামলা প্রত্যাহার, নির্দোষ চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টোকে অবিলম্বে মিথ্যা মামলা থেকে নাম প্রত্যাহার সহ বিভিন্ন দাবি সম্বলিত ব্যানার ফেস্টুন বহন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন