‘ইসরাইল স্বীকার করেছে তাদের কাছে পরমাণু অস্ত্র আছে’

fec-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পরমাণু সংস্থার প্রধান মোহাম্মাদ ইসলামি বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের কাছে যে পরমাণু অস্ত্র আছে তারা তা স্বীকার করেছে। ইসরাইলের একজন মন্ত্রী গাজা উপত্যকার ওপর পরমাণু বোমা ফেলার যে হুমকি দিয়েছেন তারও নিন্দা করতে তিনি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

ইরানের আণবিক শক্তি সংস্থার প্রধান বলেন, “আরো একবার ইসরাইল তাদের কাছে থাকা পরমাণু অস্ত্রের কথা স্বীকার করেছে। সবচেয়ে বড় কথা হচ্ছে- ইসরাইল গাজার নিরপরাধ মানুষের ওপর পরমাণু বোমা হামলার হুমকি দিয়ে আন্তর্জাতিক আইন ও জাতিসংঘ সনদ লঙ্ঘন করেছে।”

তিনি বলেন, “যদিও কিছু দেশ ইসরাইলের এই হুমকির নিন্দা জানিয়েছে তবে আন্তর্জাতিক সংস্থাগুলোর এবং জাতিসংঘের নীরবতা ভাঙার ও ইসরাইলের বিরুদ্ধে দৃঢ় পদক্ষেপ নেয়ার এটাই শ্রেষ্ঠ সময়।”

আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা বা আইএইএ এবং সংস্থার মহাপরিচালক রাফায়েল গ্রোসিকে পরমাণু নিরস্ত্রীকরণ কাঠামোর মধ্যে একটি স্বাধীন এবং দৃঢ় পদক্ষেপ নেয়ারও আহ্বান জানান ইসলামি। তিনি বলেন, পরমাণু ও অন্যান্য গণবিধ্বংসী অস্ত্রমুক্ত মধ্যপ্রাচ্য গড়ার বিষয়ে এ সংস্থার পক্ষ থেকে পদক্ষেপ নেয়া বিশেষভাবে জরুরি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইরান, ইসরাইল, পরমাণু অস্ত্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন