ইয়াবা-হুণ্ডি চক্র গা ঢাকা দিতে শুরু করেছে!

ঈদগাঁও’র দুই ইয়াবা কারবারি সাড়ে ৯ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার

fec-image

কক্সবাজার সদরের ঈদগাঁও’র ২ ইয়াবা কারবারী বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) কক্সবাজারের অভিযানে গ্রেফতার হয়েছে।

বুধবার (১৯ আগস্ট) রাত ১১ টার দিকে ঈদগাঁও বাজারে এ অভিযান চলানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে প্রকাশ, গোপন সংবাদের ভিত্তিতে ঈদগাও বাজারের ডিসি সড়কস্থ ছগির ম্যানসনের ৩য় তলায় মোহাম্মদ আবুল কালামের ভাড়া ফ্ল্যাটে অভিযান চালিয়ে ৯ হাজার ৫ শত পিস ইয়াবাসহ মোহাম্মদ আবুল কালাম (৪২), পিতা- মৃত আবদু শুক্কুর, সাং- দরগাহ পাড়া, ০৭ নং ওয়ার্ড, ঈদগাঁও,সদর কক্সবাজার ও তার সহযোগী মাহমুদুল করিম (২৪) কে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয় পরিচালিত অভিযান পরিচালনাকারী দল।

জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘ দিন ধরে পরস্পরের সহযোগিতায় মাদক ব্যবসা চালিয়ে যাওয়ার কথা স্বীকার করে।

এছাড়া এলাকাবাসীও তাদের বিরুদ্ধে মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধে জড়িত থাকার বিষয়ে অভিযোগ জানিয়ে আসছিলো।

উক্ত ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক চাঁন মিয়া বাদী হয়ে মো. আবুল কালাম ও মাহমুদুল করিম উভয়কে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১) সারণীর ১০(গ) ও ৪১ ধারায় কক্সবাজার সদর মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন।

অভিযানে ঈদগাঁও তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা সার্বিক সহযোগিতা প্রদান করেন। মাদক বিরোধী এই অভিযান অব্যাহত থাকবে বলে অভিযান পরিচালনাকারী সংস্থার কর্মকর্তা জানান।

বৃহত্তর ঈদগাঁও’র সচেতন জনগণ জানান, এ বিশাল এলাকায় দীর্ঘদিন ধরে ৩০ জনের অধিক ইয়াবা গডফাদার হুণ্ডি চক্রের যোগসাজশে ইয়াবার চালান দেশ বিদেশে পাচার করে চললেও রহস্যময় কারণে আইনশৃঙ্খলা বাহিনীর ধরাছোঁয়ার বাইরে ছিল।

বিগত দুইদিন পূর্বে একই সংস্থা ইয়াবা বহনে জড়িত এক মহিলা ইয়াবাপাচারকারীকে আটকের দুই দিন পার না হতেই বিপুল পরিমাণ ইয়াবাসহ দুই চিহ্নিত ইয়াবা কারবারী গ্রেফতার হওয়ায় অপর ইয়াবা গডফাদার ও তাদের সহযোগী হুণ্ডি চক্রের সদস্যরা গা ঢাকা দিতে শুরু করেছে।

দেরিতে হলেও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান জোরদার করাই এলাকাবাসী সাধুবাদ জানাচ্ছে।

এলাকায় গোয়েন্দা নজরদারি বাড়ানো হলে অপরাপর ইয়াবা ও হুণ্ডি চক্র অবিলম্বে গ্রেফতার হবে বলে তারা দাবি করছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন