উখিয়ায় অনুমোদন বিহীন ল্যাব ক্লিনিক স্থাপনে ১লাখ টাকা জরিমানা

fec-image

উখিয়া উপজেলার বিভিন্ন স্থানে অনুমোদন বিহীন যত্রতত্র ল্যাব, ক্লিনিক স্থাপন করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। গ্রাম-গঞ্জের সহজ-সরল লোকজনদেরকে ঠকিয়ে এসব হাতিয়ে নেওয়ার অভিযোগ তুলেছেন এলাকার সচেতন মহল।

যার প্রেক্ষিতে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে বালুখালী পানবাজারে নব প্রতিষ্ঠিত ডিজিটাল ল্যাবকে ১ লাখ টাকা জরিমানা আদায় করেছে। শনিবার (৪ জানুয়ারি) দুুপুরে এ অভিযান পরিচালনা করেন ইউএনও।

অভিযানে নেতৃত্বদানকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নিকারুজ্জামান চৌধুরী বলেন, কোন প্রকার অনুমোদন বিহীন ল্যাব প্রতিষ্টা করে নিরীহ লোকজনকে হয়রানি করে আসছিল। এমন অভিযোগের ভিত্তিতে শনিবার বালুখালী পানবাজারে স্থাপিত বালুখালী ডিজিটাল ল্যাবে অভিযান চালিয়ে ১লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রশিদ আহমদ জানান, ল্যাবটি চালু করার পর থেকে অদক্ষ আর অযোগ্য টেকনিশিয়ান দিয়ে বিভিন্ন ধরণের পরীক্ষা-নিরীক্ষা করে আসছিল। এতে অনেকে প্রতারণার শিকার হয়েছে।

ল্যাবটির জরিমানা আদায়ের পাশাপাশি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া দরকার বলে তিনি মন্তব্য করেন। অভিযানের উপজেলা সেনিটারী ইন্সেপক্টর নুরুল আলমসহ পুলিশ, আনসার সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অভিযোগ উঠেছে, বালুখালীসহ উখিয়া উপজেলার আনাচে-কানাচে বেপরোয়া ভাবে গড়ে উঠেছে অসংখ্য ল্যাব-ক্লিনিক। এগুলো বন্ধ করা না হলে সহজ-সরল লোকজন প্রতিনিয়ত প্রতারণার শিকার হওয়ার সম্ভাবনা রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, বালুখালী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন