৭ দিনের মধ্যে অভিযোগের নিষ্পত্তির প্রতিবেদন দাখিল

কক্সবাজারে দুর্নীতি দমন কমিশনের গণশুনানি

 

কক্সবাজার দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। সরকারি বিভিন্ন দপ্তরে সেবা পেতে হয়রানি, ঘুষ বা দুর্নীতির শিকার সেবা প্রত্যাশী জনসাধারণ এবং সেবা প্রদানকারী সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণের অংশগ্রহণে এই গণশুনানি অনুষ্ঠিত হয়। এতে সেবা বঞ্চিত ও হয়রানির শিকার নাগরিকদের সরাসরি অভিযোগ শুনেন দুদকের কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক। আগামী ৭ দিনের মধ্যে এসব অভিযোগের নিষ্পত্তি ও প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন দুদক কমিশনার মো. জহুরুল হক।

বুধবার (১১ অক্টোবর) সকাল ১০টায় শুরু হওয়া এ গণশুনানি চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। এসময় ১০৫ জন ভুক্তভোগী ও সেবা প্রত্যাশীদের মধ্যে ৭৯টি অভিযোগের নিষ্পত্তি করা হয়। গণশুনানিতে উত্থাপিত অধিকাংশ অভিযোগ ছিল ভূমি সংক্রান্ত।

এতে জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখা, সদর উপজেলা ভূমি অফিস, জেলা রেজিস্ট্রার ও সাবরেজিস্ট্রার অফিস, সমবায় কার্যালয়, কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিস, বিআরটিএ, জেলা পুলিশ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের বিরুদ্ধেও অভিযোগ করেন সেবা গ্রহীতারা।
অনুষ্ঠিত হওয়া শুনানি এবং অনুত্থাপিত অভিযোগের ব্যাপারে আগামী ৭ দিনের মধ্যে এসব অভিযোগের নিষ্পত্তি ও প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন দুদক কমিশনার মো. জহুরুল হক। গণশুনানি সঞ্চালনা করেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. শাহীন ইমরান।

এসময় উপস্থিত ছিলেন দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) মো. আক্তার হোসেন, দুদক চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. মাহমুদ হাসান, কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের কর্মকর্তা, সকল সরকারি দপ্তর প্রধান, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের বিশিষ্ট নাগরিকেরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, গণশুনানি, দুর্নীতি দমন কমিশন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন