ভারতকে ২৭৩ রানের লক্ষ্য দিলো আফগানিস্তান

fec-image

বাংলাদেশের বিপক্ষে ১ম ম্যাচ হারের পর আফগানিস্তানের সামনে এখন বড় চ্যালেঞ্জ। স্বাগতিক ভারতের বিপক্ষে ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছে আফগানিস্তান। ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ভারতকে ২৭৩ রানের লক্ষ দিয়েছে আফগানরা।

৩২ রানে হারায় প্রথম উইকেট। ফিরে যান ইব্রাহিম জাদরান (২২)। এরপর ৬৩ রানে পরপর ২ উইকেট হারায় আফগানরা। হাসমতউল্লাহ শাহেদি ও আজমতউল্লাহ ওমরজাই ১২১ রানের দারুণ জুটি গড়লে দল ঘুরে দাঁড়ায়। দলকে বড় রানের পথে তুলে নিয়ে ওমরজাই ফিরে যান ৬৯ বলে ৬২ রান করে। তার ব্যাট থেকে দুটি চার ও চারটি ছক্কা আসে। এরপর সেঞ্চুরির আশা দেওয়া শাহেদি ৮৮ বলে ৮০ রান করে আউট হন শাহেদি। তার ব্যাট থেকে আটটি চার ও একটি ছক্কা আসে।

শেষ দিকে মোহাম্মদ নবী (১৯) ও নাজিব জাদরানরা (২) ভালো রান করতে পারেননি। তবে রশিদ খানের ব্যাট থেকে আসে ১৬ ও মুজিব উরের ব্যাট থেকে ১০ রানের ইনিংস আসে। ভারতের হয়ে জাসপ্রিত বুমরাহ ১০ ওভারে ৩৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। এছাড়া হার্ডিক পান্ডিয়া নিয়েছেন ২ উইকেট।

ভারতের একাদশ: রোহিত শর্মা, ইশান কিশাণ, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, কেএল রাহুল, হার্ডিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

আফগানিস্তানের একাদশ: রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমতুল্লাহ শাহেদী, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, আজমতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর, নাভিন উল হক ও ফজলহক ফারুকি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আফগানিস্তান, ভারত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন