কক্সবাজারে ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ১৫ জনের মনোনয়নপত্র বাতিল

কক্সবাজার প্রতিনিধি:

৩য় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের মনোয়নপত্র যাচাই-বাচাইয়ে ৬ উপজেলায় মোট ১৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং অফিসার।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শুনানী শেষে উখিয়া, টেকনাফ, পেকুয়া, রামু, মহেশখালী ও কুতুবদিয়া উপজেলার এসব প্রার্থীর মনোয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এর মধ্যে চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যান ৯জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থী রয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সমর্থনকারী সূচিতে মৃত ভোটার অন্তর্ভূক্তির কারণে উখিয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী এড. অনিল কান্তি বড়ুয়া ও মোহাম্মদ শাহজাহানের মনোনয়ন বাতিল করা হয়।

সমর্থনকারী সূচিতে স্বাক্ষর না থাকায় টেকনাফ থেকে চেয়ারম্যান প্রার্থী মো. ইসমাইল সিআইপি’র মনোনয়ন বাতিল করা হয়। জি. আর মামলায় আসামী হওয়ায় একই উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামের মনোয়ন বাতিল করা হয়।

এছাড়াও ব্যাংক ড্রাফট সংযুক্ত না থাকা ও সমর্থন সূচিতে গরমিল থাকায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নাজমা আলম ও কাউন্সিলর কোহিনুর ইসলামের মনোয়ন বাতিল ঘোষণা করা হয়।

পেকুয়া থেকে চেয়ারম্যান প্রার্থী আমির আশরাফের সমর্থক সূচিতেও তথ্য গরমিল থাকায় কারণে মনোনয়ন বাতিল করা হয়। একই উপজেলা থেকে ভাইস চেয়ারম্যান প্রার্থী নুর মোহাম্মদ ঋণ খেলাপী হওয়ায় ও নাসির উদ্দিনের সমর্থন সূচিতে তথ্য বিভ্রাট থাকায় মনোনয়ন বাতিল করা হয়।

ঋণখেলাপী হওয়ায় মহেশখালীর চেয়ারম্যান প্রার্থী শরিফ বাদশা, ভাইস চেয়ারম্যান প্রার্থী জাফর আলম ও সমর্থন সূচিতে তথ্য ভুল থাকায় মো. শরিফের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

ঋণখেলাপী হওয়ায় কুতুবদিয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থী আজিজুল হক ও ভাইস চেয়ারম্যান ফরিদ উদ্দিন তালুকদার এবং আয়কর সার্টিফিকেট না থাকায় ভাইস চেয়ারম্যান প্রার্থী আকবর খানের মনোনয়ন বাতিল করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা রিটার্নিং অফিসার মো. মাসুদুর রহমান মোল্লা বলেন, বাতিলকৃতরা আগামী ৩ দিন আপিল করার সুযোগ পাবেন।

প্রসঙ্গত, উপরুক্ত উপজেলা গুলোতে আগামী ২৪ মার্চ ভোট গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজারে ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ১৫ জনের মনোনয়নপত্র বাতিল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন