কক্সবাজার জেলাজুড়ে হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Hefajot Islam PIC. 03.05.2013

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার
হেফাজতে ইসলামের ডাকা ৫ মে ঢাকা অবরোধ কর্মসূচি সফল করতে সারাদেশের মতো কক্সবাজারেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা শহর ছাড়াও উপজেলা ও ইউনিয়ন পর্যায়েও শান্তিপূর্ণ এই মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। শুক্রবার জুমার নামাজ শেষে হেফাজতে ইসলামের এই মিছিলে হাজার হাজার সাধারণ ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন।
মিছিল শেষে সমাবেশ থেকে হেফাজতে ইসলামের ১৩ দফা দাবি বাস্তবায়নে ঢাকা অবরোধ কর্মসূচিতে যোগ দেয়ার জন্য আহবান জানানো হয়। অন্যথায় যে কোন অস্থিতিশীল পরিস্থিতির জন্য সরকারকেই দায়িত্ব নিতে হবে হুঁশিয়ারি দেয়া হয়েছে।
হেফাজতে ইসলাম কক্সবাজার শহর শাখার উদ্যোগে শহরের হলিডে মোড় থেকে এই মিছিল বের করা হয়। কয়েক হাজার হাজার মুসল্লির এই মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাজারঘাটা নিউমার্কেট চত্ত্বরে গিয়ে সমাবেশে মিলিত হন।
হেফাজতে ইসলামের শহর সভাপতি হাফেজ মুবিনুল হকের সভাপতিত্বে অনুষ্টিত সমাবেশে বক্তাগণ বলেন, ‘হেফাজতের ১৩ দফা দাবি কেবল আলেম ওলামাদের দাবি নয়, এগুলো ধর্মপ্রাণ মুসলমানের ঈমানি দাবি। যারা তাদের সৃষ্টিকর্তা মহান আল্লাহ ও তাঁর প্রিয় হাবিব হযরত মুহাম্মদকে (স.) ভালোবাসেন তাদের ঈমানি দায়িত্বই হলো সৃষ্টিকর্তা ও প্রিয় রাসূলের (স.) প্রতি কটুক্তিকারিদের শাস্তির দাবিতে মাঠে নামা।’
তাঁরা বলেন, ‘মুসলমানদের ঈমানি ১৩ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ধর্মপ্রাণ মুসলমানরা ঘরে ফিরে যাবেন না।’
বক্তাগণ আল্লাহ ও রাসূল (স.) প্রেমিকদের ৫ মে ঢাকা অবরোধ কর্মসূচিতে যোগ দেয়ার আহবান জানিয়ে বলেন, ‘যে যেভাবে পারবেন ঢাকায় ঢুকে যেতে হবে। কেউ কারো জন্য বসে থাকার সুযোগ নেই। দেখা হবে ঢাকার রাজপথে।’
শহরের এই সমাবেশে প্রধান অতিথি ছিলেন হেফাজতে ইসলামের জেলা সহ-সভাপতি মাওলানা হাফেজ সালামত উল্লাহ। বিশেষ অতিথি ছিলেন সহ-সভাপতি মাওলানা নুরুল আলম আলম আল মামুন। প্রধান বক্তা ছিলেন জেলা যুগ্ম সম্পাদক মাওলানা ইয়াসিন হাবিব।  
শহর শাখার প্রচার সম্পাদক মাওলানা নুরুল হক চকোরির পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন জেলা নির্বাহী সদস্য অধ্যাপক সরওয়ার কামাল মঞ্জু, প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, পৌর শাখার সাধারণ সম্পাদক সায়েম হোসেন চৌধুরী, যুগ্ম সম্পাদক এরশাদুল হক আরমান, হাফেজ সুলতানুল ইসলাম, মোহাম্মদ ইউসুফ মক্কী, শহিদুল্লাহ নাঈম প্রমূখ।
এদিকে জুমার নামাজের পর চাকমারকুল মাদ্রাসা গেইট থেকে আরেকটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে তা রামু সদরের চৌমুহনী স্টেশন ঘুরে কলঘর বাজারে এসে সমাবেশে মিলিত হয়। ৫ সহস্রাধিক মানুষ এই মিছিলে যোগ দেন।
এছাড়াও জেলার চকরিয়া, পেকুয়া, টেকনাফ, হ্নীলা, উখিয়া, মহেশখালীসহ বিভিন্ন প্রত্যন্ত এলাকায়ও একই দাবিতে মিছিল সমাবেশ করেছে সাধারণ মুসল্লিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন