কক্সবাজার-টেকনাফ সড়কে যানবাহনে গণডাকাতি : যাত্রীদের অর্ধকোটি টাকা লুট

টেকনাফ সংবাদদাতা:
কক্সবাজার-টেকনাফ আরকান সড়কের পানের ছড়া ঢালা নামক এলাকায় শুক্রবার রাত ৯ টায় ২০/২২টি  যাত্রীবাহি বিভিন্ন যানবাহনে গণডাকাতি হয়েছে। এ সময় ডাকাতদলের এলোপাতাড়ি হামলায় কমপক্ষে ২৫/৩০ জন যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে ইনসেপ্টা নামক ঔষুধ কোম্পানীর গাড়ির চালক শরিফ (৪০) এর অবস্থা আশংকা জনক। তাকে মূমূর্ষ অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডাকাতদল যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোন, স্বর্ণালংকার সহ প্রায় অর্ধকোটি টাকার বিভিন্ন মালামাল লুটপাট করে নিয়ে গেছে।

ডাকাতদলের কবলে পড়া উখিয়া উপজেলার মরিচ্যা এলাকার ডাম্পার (বালির গাড়ি) চালক আহত মোহাম্মদ আলী (৩৫) জানালেন, ওই এলাকার টং ঘরের কাছাকাছি রাস্তার উপর ডাকাতদল গাছ ফেলে ব্যারিকেড দেয়। ব্যারিকেড উপরিয়ে চলে আসার চেষ্টা করলে ডাকাতদলের কবলে পড়ে। এ সময় ৩০/৩৫ জনের সংঘবদ্ধ ডাকাতদল রাস্তার উপর অবস্থান নেয়। রাস্তার উভয় দিক থেকে আসা ২০/২২টি যানবাহন ডাকাতের কবলে পড়ে। ডাকাতদল যাত্রীদের ব্যাপক মারধর ও সর্বস্ব লুট করে।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ এর উখিয়াস্থ প্রতিনিধি জহির উদ্দিন মোহাম্মদ বাবর জানান, টেকনাফ থেকে উখিয়া পর্যন্ত কোম্পানীর ঔষুধ ডেলিভারি করে কালেকশনের টাকা নিয়ে তাদের গাড়িটি ডিপো অফিস কক্সবাজার যাচ্ছিল। ডাকাতের কবলে পড়ে কোম্পানীর প্রায় সাড়ে ৪ লাখ টাকা লুট ও পিক-আপ ব্যানের (গাড়ির) সামনের গ্লাস ভেঙে চুরমার করা হয়। ডাকাতদলের হামলায় গাড়ি চালক শরিফ (৪০) ও ডেলিভারী ম্যান শাহীন (২৭) গুরুতর আহত হয়।

টেকনাফ থেকে ঢাকা গামী যাত্রীবাহী বাসের যাত্রী নয়ন জানালেন, প্রায় ২০ মিনিট ধরে ২০/২৫টি যানবাহনে গণডাকাতি রহস্যজনক। ডাকাতির স্থান থেকে পুলিশ ফাঁড়ির অবস্থান মাত্র ২/৩’শ গজ। দীর্ঘ সময় ধরে ডাকাতির পরও পুলিশ এগিয়ে আসেনি।   

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন