কক্সবাজার পৌর নির্বাচনে মুজিবুর রহমান নির্বাচিত

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার পৌরসভার নতুন নগর পিতা নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। তিনি ৪১ হাজার ২৭২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে রফিকুল ইসলাম পেয়েছে ৯ হাজার ৯৮০ ভোট।

নাগরিক কমিটির প্রার্থী নারিকেল গাছ প্রতীক নিয়ে সরওয়ার কামাল পেয়েছে ৩ হাজার ৪৬৪ ভোট।
জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হক ফলাফল ঘোষণা করে নৌকা প্রতীকের মুজিবুর রহমানকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

অপরদিকে সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে শাহেনা আক্তার পাখি (আনারস) ৫ হাজার ৯৬১ ভোট, ফাতেমা বেগম (জবাফুল) ৩ হাজার ৮৪৩ ভোট, হুমায়রা বেগম (অটো রিক্সা) ২ হাজার ২৩০ ভোট, টিপু সোলতানা (চশমা) ৫৭০ ভোট ও আয়েশা সিরাজ (টেলিফোন) ১ হাজার ৯৬৩ ভোট পেয়েছেন।

(৪, ৫ ও ৬ নং ওয়ার্ড) : ইয়াছমিন আকতার (চশমা) ৭ হাজার ৮৯ ভোট, রেবেকা সুলতানা-আনারস ১ হাজার ২১৫ ভোট ও চম্পা উদ্দীন-টেলিফোন প্রতীক পেয়েছেন ৫ হাজার ৬২৮ ভোট।

(৭, ৮ ও ৯ নং ওয়ার্ড) : জাহেদা আক্তার-চশমা ৫ হাজার ৯১৭ ভোট, জোৎস্না আক্তার টেলিফোন ১ হাজার ২৭০ ভোট, সুমা দাশ-আনারস ৫২০ ভোট, আয়েশা ইসলাম-বলপেন ২ হাজার ২২৬ ভোট ও দ্বীপ্তি শর্মা- জবাফুল ২ হাজার ৯৩২ ভোট।

(১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ড): কোহিনুর ইসলাম-আনারস ৩ হাজার ৩১২ ভোট, হোসেন আরা টিপু-চশমা ২ হাজার ২৩৩ ভোট, পারভীন আক্তার-জবাফুল ২ হাজার ৫৯১ ভোট ও নাছিমা আকতার বকুল টেলিফোন প্রতীক পেয়েছেন ৩ হাজার ৮৪৭ ভোট।

সাধারণ সদস্য (কাউন্সিলর) পদে-

১নং ওয়ার্ড: রাহামত উল্লাহ-উটপাখি ২৪৭ ভোট, মোস্তাক আহমদ-টেবিল ল্যাম্প ০ ভোট, এসআইএম. আক্তার কামাল আজাদ-পাঞ্জাবী ৩ হাজার ১৭৭ ভোট, সিকান্দর আবু জাফর-ব্ল্যাকবোর্ড ২৫৮ ভোট ও মো. আতিক উল্লাহ-ডালিম ১ হাজার ৭১৫ ভোট।

২নং ওয়ার্ড: মনির উদ্দীন-ব্ল্যাকবোর্ড ১ হাজার ৪১৬ ভোট, মো. জসিম উদ্দিন-টেবিল ল্যাম্প ১ হাজার ৪৯৭ ভোট, হোসাইন ইসলাম বাহাদুর-পাঞ্জাবী ৪৮০ ভোট, মিজানুর রহমান-পানির বোতল ১ হাজার ৬৮০ ভোট, এম. জাফর আলম হেলালী-উটপাখি ৩৮৬ ভোট ও আবু তাহের-ডালিম পেয়েছেন ২২ ভোট।

৩নং ওয়ার্ড: মোহাম্মদ আমিনুল ইসলাম মুকুল-উটপাখি ১ হাজার ২৬৩ ভোট ও মো. মাহাবুবুর রহমান চৌধুরী-পাঞ্জাবী পেয়েছেন ২ হাজার ৯১ ভোট।

৪নং ওয়ার্ড: নুরুল আবছার-টিউব লাইট ২২ ভোট, আবদুল গফ্ফার-টেবিল ল্যাম্প ৬৩৪ ভোট, এরশাদুজ্জামান-ফাইল কেবিনেট মাত্র ১ ভোট, মো. দিদারুল ইসলাম-উটপাখি ১ হাজার ৮৩৭ ভোট, জুনায়েদ আহমদ-ব্ল্যাকবোর্ড ৫৯৩ ভোট, মিজানুল করিম-ডালিম ৭৮৪ ভোট, আবু খালিদ-পাঞ্জাবী ৮৬ ভোট ও সিরাজুল হক পানির বোতল পেয়েছেন ৫১৮ ভোট।

৫নং ওয়ার্ড: সাইফুল ইসলাম চৌধুরী-পাঞ্জাবী ১ হাজার ৭৭ ভোট, সাহাব উদ্দিন সিকদার-উটপাখি ১ হাজার ৮১৩ ভোট, গোলাম আরিফ লিটন-টেবিল ল্যাম্প ১ হাজার ১৯২ ভোট ও ছালামত উল্লাহ বাবুল-ডালিম পেয়েছেন ৬০১ ভোট।

৬নং ওয়ার্ড: মো. ফেরদৌস চৌধুরী-ব্ল্যাকবোর্ড ৯১৯ ভোট, ওমর ছিদ্দিক লালু-টেবিল ল্যাম্প ২ হাজার ২০৮ ভোট, ফাহাদ আলী-গাজর ৪৪৩ ভোট, নাছির উদ্দিন-উটপাখি ৭৩ ভোট, মোশারফ আজাদ মনছুর-পাঞ্জাবী ১৩৪ ভোট, মো. শহীদুল্লাহ-ডালিম ২১৫ ভোট, শফিউল আলম-ফাইল কেবিনেট ২৩৭ ভোট, শাহ আলম-ঢেড়শ ১৭৭ ভোট, মনিরুল হক-টিউবলাইট ২ ভোট ও সুবদত্ত বড়ুয়া-পানির বোতল পেয়েছেন ৯০৮ ভোট।

৭নং ওয়ার্ড : জাফর আলম-পাঞ্জাবী ২ হাজার ৩৩২ ভোট, মুহাম্মদ রশিদ-উটপাখি ৯১ ভোট, আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ-টেবিল ল্যাম্প ২ হাজার ৩৪৬ ভোট ও ফোরকান আহমেদ খোকন-ডালিম পেয়েছেন ৪৭৪ ভোট।

৮নং ওয়ার্ড : বেলাল হোসেন-পাঞ্জাবী ১ হাজার ২৮৫ ভোট, ডালিম কুমার বড়ুয়া-ব্ল্যাক বোর্ড মাত্র ১ ভোট, রাজ বিহারী দাশ-উটপাখি ২ হাজার ২০২ ভোট, রাজিব পাল-ডালিম ১১৩ ভোট ও মোহাম্মদ রফিকুল ইসলাম-টেবিল ল্যাম্প পেয়েছেন ৩০৭ ভোট।

৯নং ওয়ার্ড : মো. হেলাল উদ্দীন-উটপাখি ২ হাজার ১২৯ ভোট, মোহাম্মদ শহীদুল্লাহ-টেবিল ল্যাম্প ৮৬২ ভোট, আবু ওবায়েদ্দীন নাছের-ডালিম ৯৫১ ও মো. শওকত আলম-পাঞ্জাবী পেয়েছেন ৯৩ ভোট।

১০ নং ওয়ার্ড: সালা উদ্দিন সেতু-উটপাখি ২ হাজার ৩৩১ ভোট, কফিল উদ্দিন-টেবিল ল্যাম্প ২ হাজার ৬৪ ভোট ও জাবেদ মো. কায়সার নোবেল-পাঞ্জাবী ৪১৫ ভোট।

১১ নং ওয়ার্ড: আমীর হোসেন-উটপাখি ৭২ ভোট, আবু শাহাদৎ মো. সায়েম ডালিম-গাজর ৪৬৮ ভোট, মো. সেলিম রেজা-ব্ল্যাকবোর্ড ৭০৯ ভোট, মো. শফিউল আলম-টেবিল ল্যাম্প ১১৩ ভোট, নুর মোহাম্মদ-ডালিম) ১ হাজার ৭৩ ভোট, মোহাম্মদ জরিপ আলী-পানির বোতল ৩৬২ ভোট, মো. হেলাল উদ্দীন-ব্রিজ ৬২ ভোট ও আহম্মদ হোসেন-পাঞ্জাবী পেয়েছেন ১১৭ ভোট।

১২ নং ওয়ার্ড: আবুল মনছুর-ডালিম ৯ ভোট, নুরুল ইসলাম-ব্ল্যাকবোর্ড ১ হাজার ৪১৫ ভোট, কাজী মোরশেদ আহম্মদ বাবু-টেবিল ল্যাম্প ৩ হাজার ৪৮৬ ভোট, মো. জসিম উদ্দীন-উটপাখি ২ ভোট ও কাজী রাশেল আহমেদ-পাঞ্জাবী প্রতীক পেয়েছেন ৫ ভোট।

রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন বলেন, জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে ৪ জুলাই বুধবার সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ৫ মেয়র, সাড়ে ১০টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত ১৬ সংরক্ষিত কাউন্সিলর ও সাড়ে ১১ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১ থেকে ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মাঝে উৎসবমূখর পরিবেশে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৮৩ হাজার ৭২৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৪৪ হাজার ৩৭৩ জন ও মহিলা ভোটার রয়েছেন ৩৯ হাজার ৩৫৫ জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন