কালবৈশাখী ঝড়ে বান্দরবানে বিদ্যুৎ বিপর্যয়: শতাধিক বসতবাড়ির ক্ষতি

নিজস্ব প্রতিনিধি:

মৌসুমের শুরুতে কালবৈশখী ঝড় ও তীব্র বাতাসে বান্দরবানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড় ও বাতাসে জেলার অধিকাংশ এলাকায় বিদ্যুৎ বিপর্যয় ঘটেছে।

এছাড়াও জেলার রাজবিলা, বাঘমারা, বাইশারী, নাইক্ষ্যংছড়িতে অন্তত শতাধিক বসতবাড়িসহ ক্ষেত খামারের ক্ষতি হয়েছে।

বজ্রপাতে বাইশারীতে প্রাণ হারিয়েছে এক নারী। আহত হয়েছে আরও ৩জন।

বিভিন্ন উপজেলায় খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার সকাল ৯টা থেকে কালবৈশাখী ঝড়ো হাওয়া শুরু হয়। এসময় ঝড় ও বাতাসের তাণ্ডবে বসতবাড়ির ভেঙ্গে গেছে।

তীব্র ঝড় ও বাতাসের পাশাপাশি সকাল ৯টায় অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে সম্পূর্ণ এলাকা। এসময় জনজীবনে নিস্তব্ধতা নেমে আসে। বিদ্যুৎ বিপর্যয় হওয়ায় জেলা শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস আদালতে স্বাভাবিক কর্মকাণ্ড ব্যাহত হচ্ছে।

বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার নোমান হোসেন প্রিন্স জানান, কালবৈশাখী ঝড়ে উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা এলাকায় অন্তত ৪০টি পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে।

ক্ষতিগ্রস্থ এসব পরিবারের মাঝে ইতোমধ্যে খাদ্য সহায়তাসহ কম্বল বিতরণ করা হয়েছে। পরবর্তীতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে টিনসহ আর্থিক সহায়তা প্রদান করা হবে।

জানা গেছে, কালবৈশাখী ঝড়ে ক্ষয়ক্ষতির বিষয়ে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বান্দরবান জেলা প্রশাসকের সাথে করণীয় সম্পর্কে সমন্বয় করছেন। এদিকে গাছ ভেঙ্গে পড়ে বৈদ্যুতিক তারের ক্ষতি হওয়ায় সঞ্চালন লাইন বন্ধ রয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ বিভাগ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কালবৈশাখী ঝড়ে বান্দরবানে বিদ্যুৎ বিপর্যয়: শতাধিক বসতবাড়ির ক্ষতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন