কুতুবদিয়ায় মালয়েশিয়াগামী ট্রলারসহ আটক ২০

trawler.jpg1416401058520নিজস্ব প্রতিনিধি:
বঙ্গোপসাগরে কক্সবাজারের কুতুবদিয়া চ্যানেল থেকে অবৈধ পথে মালয়েশিয়াগামী ২০ যাত্রীসহ একটি মাছ ধরা ট্রলার আটক করেছে কোস্টগার্ড।

মঙ্গলবার ভোর ৪টার দিকে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলের পেকুয়ার মগনামা ঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- সাহেদ, আল আমীন, রহমত আলী, নায়েব আলী, উমেদ মোল্লা, আল-আমিন মিয়া, জয়নাল, মুন্নাফ ভান্ডারী, আনোয়ার হোসেন, মোন্নাফ, পিরু, মো.কাদু, জাহেদুল গাজী, সিরাজুল মোডল, আবু বক্কর, শ্যামল, তৌছিকুর রহমান, কমরুল ইসলাম ও হাফেজুর রহমান। আটকদের মধ্যে চুয়াডাঙ্গা, পাবনা, সাতক্ষীরা ও নরসিংদীর বাসিন্দা রয়েছেন।

তবে মালয়েশিগামী এসব যাত্রীদের আটকের সময় ট্রলারে থাকা দালালদেরকে আটক করেতে পারেনি কোস্টগার্ড। কোস্টাগার্ডের উপস্থিতি টের পেয়ে দালালরা আগেই পালিয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক আটক এক যাত্রী জানান, বৃহস্পতিবার রাত ১১টার দিকে চট্টগ্রামের মাঝির ঘাট এলাকা থেকে তাদের নিয়ে সাগরে পথে মালয়েশিয়ার উদ্দেশে যাত্রা করে দালালরা। ট্রলারটি কুতুবদিয়া চ্যানেলের মগনামা ঘাট পার হওয়ার সময় কোস্টগার্ড ধাওয়া করে ট্রলারটি আটক করে।

ওই যাত্রী আরও জানান, মালয়েশিয়া নেওয়ার কথা বলে দালালরা তাদের প্রত্যেকের কাছ থেকে ৩০ হাজার টাকা করে নিয়েছে। দালালদের সঙ্গে বঙ্গোপসাগরের মিয়ানমার সীমান্তে অপেক্ষামান বড় জাহাজ পর্যন্ত পৌঁছে দেওয়ার চুক্তি ছিল তাদের।

কোস্টগার্ড এর কুতুবদিয়া স্টেশন কর্মকর্তা মো. মোক্তার হোসেন জানান, ভোর ৪টার দিকে কুতুবদিয়া চ্যানেলের মগনামা পশ্চিমকূল এলাকা থেকে অবৈধ উপায়ে মালয়েশিয়া যাওয়ার পথে ২০ জনকে আটক করা হয়েছে। আটক সবাই কোস্টগার্ডের হেফাজতে রয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর তাদের থানায় হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন