কোটবাজারের অফিস ভাংচুরের ঘটনায় পরিবহন শ্রমিকদের উত্তেজনা, প্রতিবাদ সভা অনুষ্ঠিত

উখিয়া প্রতিনিধি ॥
উখিয়ার কোটবাজারে পরিবহন শ্রমিকের অফিস ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে শ্রমিক সংগঠনের সদস্যদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। ওই ঘটনার প্রতিবাদে তাৎক্ষনিক প্রতিবাদ সভার আহ্বান করা হয়। গত মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনাটি ঘটেছে।

জানা যায়, উখিয়া থানা বহুমূখী মটর চালক সমবায় সমিতি লিমিটেড এর অফিস কার্যালয় হচ্ছে কোটবাজারে। গত মঙ্গলবার সন্ধ্যায় ট্রাক ভাড়া আদায়কে কেন্দ্র করে একদল উৎশৃংখল শ্রমিক মারমূখী হয়ে লাটি সোটা নিয়ে অফিসের দরজা ভেঙ্গে প্রবেশ করে আসবাব পত্র ভাংচুর সহ অফিস ম্যানেজার শামশুল হুদাকে নাজেহাল করে।

এসময় সংগঠনের সভাপতি মোহাম্মদ শাহজাহান ও সাধারণ সম্পাদক সোলতান আহমদ অফিস ভাংচুরের ঘটনা বাঁধা দেওয়ার চেষ্টা করলে উৎশৃংখল শ্রমিক সন্ত্রাসী কায়দায় তাদের উপরও মারমূখী হন। শুধু তাই নয় কমিটির সদস্য আইয়ুব আলীকেও নাজেহাল করে।

এ ঘটনা জানাজানি হলে শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে শত শত শ্রমিক ঘটনাস্থল কোটবাজার অফিস কার্যালয়ে জড়ো হলে উত্তেজনা পরিলক্ষিত হয়। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এগিয়ে আসলে বড় ধরনের রক্তপাত ঘটনা থেকে রক্ষা পাওয়া যায়। সংগঠনের সদস্যরা অভিযোগ করে বলেন, মোহাম্মদ ইসহাক প্রকাশ খোকন, প্রদীপ, জয়নাল ও দেলোয়ারের নেতৃত্বে একদল উৎশৃংখল শ্রমিক তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পরিকল্পতি ভাবে অফিস ভাংচুরের ঘটনা সংগটিত করেছে।

এদিকে উক্ত সন্ত্রাসী কর্মকান্ড ও অফিস ভাংচুরের ঘটনার প্রতিবাদে গতকাল বুধবার দুপুরে উখিয়া থানা বহুমূখী সমবায় সমিতি লিমিটেড এর উদ্যোগে এক সভা সংগঠনের সভাপতি মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক সোলতান আহমদ, সদস্য আলা উদ্দিন, আইয়ুব আলী, জাহাঙ্গীর আলম। এসময় উপদেষ্টা সেলিম উদ্দিন ও আবছার উদ্দিন উপস্থিত ছিলেন।

সভায় সর্বসম্মতিক্রমে অফিস কার্যালয় ভাংচুরের ঘটনায় নিন্দা সহ সমিতির সদস্য মোহাম্মদ ইসহাক প্রকাশ খোকনকে সাময়িক বহি:স্কারের সিদ্ধান্ত গৃহিত হয়। এ ছাড়াও প্রদীপ জয়নাল ও দেলোয়ারের বিরুদ্ধে সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগ তাদেরকেও শাস্তিমূলক ব্যবস্থাগ্রহণ করা হবে বলে সভাপতি শাহজাহান ও সাধারণ সম্পাদক সোলতান আহমদ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন