কোহলির রেকর্ড গড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহ ভারতের

fec-image

বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩২৭ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক ভারত। রোববার (৫ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে বিরাট কোহলির রেকর্ড গড়া সেঞ্চুরিতে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২৬ রান সংগ্রহ করে ভারত।

টস জিতে ব্যাট করতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন রোহিত। উদ্বোধনী জুটিতে ৬২ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার।

তবে এরপরেই ২৪ বলে ৪০ রান করে আউট হন রোহিত। তার বিদায়ের পর সুবিধা করতে পারেননি গিল। দলীয় ৯৩ রানে ২৪ বলে ২৩ রান করে সাজঘরে ফিরে যান এই ওপেনার।

এরপর ক্রিজে আসা শ্রেয়াস আইয়ারকে সঙ্গে নিয়ে মারমুখি ব্যাটিং করতে থাকেন বিরাট কোহলি। প্রোটয়া বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন এই দুই ব্যাটার। ১৩৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

তবে দলীয় ২২৭ রানে ৮৭ বলে ৭৭ রান করে আউট হন আইয়ার। তার বিদায়ের পর ক্রিজে এসেই ফিরে যান লোকেশ রাহুল। তার বিদায়ের পর দলীয় ২৮৫ রানে ১৪ বলে ২২ রান করে আউট হন সুর্যকুমার যাদব।

এরই মাঝে সাবলীল ব্যাটিংয়ে ১১৯ বলে ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম সেঞ্চুরি তুলে নেন কোহলি। এই সেঞ্চুরির মাধ্যমে স্বদেশী কিংবদন্তি শচিন টেন্ডুলকারকে ছুঁয়ে ফেলেন কোহলি।

শেষ দিক রবীন্দ্র জাদেজার ঝড়ো ব্যাটিংয়ে ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৩২৬ রান সংগ্রহ করে ভারত। কোহলি ১২১ বলে ১০১ ও জাদেজা ১৫ বলে ২৯ রানে অপরাজিত থাকেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন