খাগড়াছড়িতে গণতান্ত্রিক যুবফোরামের সাংবাদিক সম্মেলন

জেলা সংবাদদাতা, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির মাটিরাঙার উপজেলার গোমতি বাজারে ফের সমাবেশে কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগে এনে খাগড়াছড়িতে সাংবাদিক সম্মেলন করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরাম। বৃহস্পতিবার বিকেলে খাগড়াছড়ি উপজাতীয় ঠিকাদার সমিতির ভবনে আয়োজিত প্রেস ব্রিফিং থেকে দু’দিনের কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি।

কর্মসূচির মধ্যে রয়েছে, শনিবার খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ মিছিল ও রোববার মাটিরাঙায় মানববন্ধন।
এ সময় উপস্থিত ছিলেন, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইকেল চাকমা, খাগড়াছড়ি জেলা সভাপতি নিকোলাস চাকমা, জিকু ত্রিপুরা ও মাটিরাঙা উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি জনি ত্রিপুরা।

এছাড়া প্রেস ব্রিফিং চার দফা দাবি উথাপন করা হয়। দাবি গুলো হল স্থানীয় প্রশাসন ও গণতান্ত্রিক যুব ফোরামের মধ্যে স্বাক্ষরিত সাত দফা সমঝোতা মেনে চলা, মাটিরাঙাসহ পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক যুব ফোরাম ও সহযোগি সংগঠনের ওপর নিপীড়ন-নির্যাতন বন্ধ করা, গণতান্ত্রিক ও মৌলিক অধিকারের ওপর প্রশাসনের হস্তক্ষেপ বন্ধ করা ও মাটিরাঙা থানার গণতান্ত্রিক যুবফোরাম নেতা পঞ্চসেন ত্রিপুরার হত্যাকারীদের গ্রেফতার।

এদিকে মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈন উদ্দিন জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি বিনষ্ট হওয়ার আশঙ্কায় সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন