খাগড়াছড়িতে জাতীয় পার্টি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সোলায়মান আলম শেঠ

20.11.2013_Solaiman_JP

মুজিবুর রহমান ভুইয়া :

আগামী সংসদ নির্বাচনে খাগড়াছড়িতে লাঙ্গল নিয়ে লড়বেন জাতীয় পার্টির (এরশাদ) প্রেসিডিয়াম সদস্য, চট্টগ্রাম মহানগর কমিটির আহবায়ক আলহাজ্ব সোলায়মান আলম শেঠ। বিকল্প কেউ এখনো দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ না করলেও আলহাজ্ব সোলায়মান আলম শেঠ দলের মনোনয়ন পাওয়ার জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী সোলায়মান আলম শেঠ বলেন দলীয় প্রধান হুসাইন মোহাম্মদ এরশাদ তার হাতেই তুলে দেবেন লাঙ্গল প্রতিক ? আর এর মাধ্যমে পার্বত্য খাগড়াছড়ি সংসদীয় আসনে নতুন মুখ হিসেবে নিজের অভিষেক ঘটাবেন আলহাজ্ব সোলায়মান আলম শেঠ।

পার্বত্য এ জনপদে এখনো নির্বাচনী আমেজ তৈরী না হলেও শাসকদল আওয়ামীলীগের পর দ্বিতীয় রাজনৈতিক দল হিসেবে দলীয় মনোনয়ন চুড়ান্ত করার দিকে এগুচ্ছে জাতীয় পার্টি। এলক্ষ্যে দলটি আজ থেকে তাদের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে।

এর আগে পার্বত্য খাগড়াছড়ির সংসদীয় আসনে দলীয় নমিনেশনের প্রত্যাশায় দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের আট নেতা।

আজ বুধবার সকালের দিকে দলীয় মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনেই বনানীর কার্যালয় থেকে পার্বত্য খাগড়াছড়ি সংসদীয় আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন সোলায়মান আলম শেঠ। খাগড়াছড়ি সংসদীয় আসন ছাড়াও চট্টগ্রাম থেকেও নির্বাচনের অংশগ্রহণের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছে তিনি। সোলায়মান আলম শেঠ নিজেই পার্বত্যনিউজকে বিষয়টি নিশ্চত করেছেন।

উল্লেখ্য যে, দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে আজ থেকে জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। মনোনয়ন ফরম বিক্রি চলবে আগামীকাল ২৫ নভেম্বর পর্যন্ত। মনোনয়ন ফরম জমা নেয়া হবে ২৬ নভেম্বর। ১ ডিসেম্বর জাতীয় পার্টি তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে বলে জানা গেছে।

শাসকদল আওয়ামীলীগের পরে ভিন্ন কোন রাজনৈতিক দলের পক্ষে নির্বাচনে লড়তে দলীয় ফরম সংগ্রহ করলেন চট্টগ্রাম অঞ্চলের এ রাজনীতিক। শেষ পর্যন্ত প্রধান বিরোধীদল বিএনপি বিহীন নির্বাচন অনুষ্ঠিত হলে এবং সোলায়মান আলম শেঠ প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে থাকলে হিসাব-নিকাশ পাল্টে যেতে পারে বলেও মনে করছেন রাজনীতি সচেতন মহল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন