পর্যটকদের পদচারণায় মুখরিত খাগড়াছড়ি

fec-image

ঈদ মানে আনন্দ, ঈদ মানে উচ্ছ্বাস, ঈদ মানে পরিবারের সাথে আনন্দ ভাগাভাগি করে নেয়া আর প্রিয়জনের সাথে বিনোদন কেন্দ্রগুলোতে ঘুরে বেড়ানো। প্রতি বছরের ন্যায় এবার পবিত্র ঈদ-উল আজহার ছুটিতে এবারও খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ঢল নেমেছে। পর্যটকরা ঈদের বাড়তি আনন্দ উপভোগ করতে বেড়াতে ছুটে এসেছেন পর্যটন কেন্দ্রগুলোতে।

৩০ জুন ঈদের দ্বিতীয় দিনে খাগড়াছড়ির পর্যটন স্পটগুলোগুলোতে ছিল পর্যটকের ভিড়। কিন্তু সরেজমিনে গিয়ে দেখা যায়, পর্যটন কেন্দ্রগুলোতে বাহিরের পর্যটকের চেয়ে স্থানীয় পর্যটকের সংখ্যা একটু বেশি । তবে হোটেল, মোটেল ও পর্যটন কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত প্রতিনিধিরা আগামীর ছুটির দিনগুলোতে জেলার বাইরের পর্যটকদের সংখ্যা বাড়তে পারে আশা করছেন।

খাগড়াছড়ি জেলায় অনেকগুলো পর্যটন কেন্দ্র থাকলেও সবকিছুকে ছাপিয়ে পর্যটকদের অপার আকর্ষণে টানে বদলে যাওয়া আলুটিলার পর্যটন,পর্যটনে এ্যম্ফি থিয়েটার, কুঞ্জ ছায়া, ব্যতিক্রমী ব্রিজ। এছাড়াও রহস্যময় গুহা ও রিছাং ঝর্ণায় প্রাণ জুড়ে যায় পর্যটকদের।

হোটেল ব্যবসায়ী সমিতি’র সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া বলেন, অন্যান্য ঈদের চেয়ে এবারের ঈদে বাইরের পর্যটকের সংখ্যা তেমন নেই। আমরা আশা করছি ঈদের বাকি ছুটির দিন গুলোতে পর্যটকের সংখ্যা কিছুটা হলেও বাড়বে।

শহরের অদূরে পার্বত্য জেলা পরিষদ পরিচালিত জেলা পরিষদ হটিকালচার পার্ক, ঝুলন্ত সেতু, নয়ানাভিরাম লেক পর্যটকদের আকৃষ্ট করে। এছাড়া খাগড়াছড়িতে দেখার মতো রয়েছে মায়াবিনী লেক, হাতি মাথা পাহাড়, দেবতা পুকরু, তৈদু ছড়া ঝর্ণা, পাহাড়ি কৃষি গবেষণা কেন্দ্র ও পানছড়ির অরণ্য কুঠির। ঘুরতে আসা পর্যটরকরা জানান তারা পাহাড়ের অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পরিবার পরিজন নিয়ে ঘুরতে আসেন খাগড়াছড়িতে।

খাগড়াছড়ি হোটেল গাইরিং এর ম্যানেজার সীমা ত্রিপুরা জানান, তাদের হোটেলের রুম বুকিং রয়েছে। ঈদের পর দিন থেকে পর্যটকেরা আসতে শুরু করেছে।
এদিকে খাগড়াছড়ি টুরিস্ট পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শরণ বড়ুয়া জানান, বাইরের পর্যটক ও স্থানীয় পর্যটকরা যেন নিরাপদে ঘুরতে পারেন, সেই তারা যেন সুস্থভাবে ও নিরাপদে ফিরে যেতে পারেন সে ব্যবস্থা জেলা পুলিশ ও ট্যুরিস্ট পুলিশ।

বর্তমানে খাগড়াছড়ি এখন একটি পর্যটন নগরী শহর, ভবিষ্যতে খাগড়াছড়িতে যেন আরো বহু পর্যটকের আগমন ঘটে এর সৌন্দর্য বর্ধনের প্রশাসন আরো কাজ করবে এমনটাই প্রত্যাশা পর্যটকদের।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পদচারণা, পর্যটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন