খাগড়াছড়িতে পার্বত্য জেলা পরিষদের জবাবদিহিতামূলক নির্বাচনের দাবিতে বিক্ষোভ

10807998_718811801547933_1493149468_n

পর্বত্যনিউজ ডেস্ক:

খাগড়াছড়িতে নাক্রাই বাঁধ প্রকল্প বাতিল ও পার্বত্য জেলা পরিষদে জবাবদিহিতামূলক নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা। সোমবার বিকালে শহরের স্বনির্ভর থেকে শুরু হয়ে নারাঙহিয়ে, চেঙ্গী স্কয়ার হয়ে মহাজন পাড়ার সূর্যশিখা ক্লাবের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে।

গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সদস্য সচিব রিপন চাকমার পরিচালনা সমাবেশে বক্তব্য রাখেন, হিল উইমেন্স ফেডারেশন এর জেলা সাধারণ সম্পাদক শিখা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের জেলা সভাপতি বিপুল চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের জেলা আহ্বায়ক জিকো ত্রিপুরা।

শিখা চাকমা বলেন, সরকার উন্নয়নের নামে ভূমি বেদখল করে চলেছে। আর অন্যদিকে ক্যাম্প সম্প্রসারণের জন্য পাহাড়িদের উচ্ছেদ করেছে। আমরা নিজেদের জায়গা জমি থেকে উচ্ছেদ হওয়ার জন্য কোন উন্নয়ন প্রকল্প চাই।

বিপুল চাকমা সরকারের প্রতি প্রশ্ন রেখে বলেন, পার্বত্য চট্টগ্রামে যেখানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে পাশের হার খুবই কম, সেখানে মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় স্থাপনের কি যুক্তিকতা থাকতে পারে। সরকার মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের নামে পাহাড়ি জায়গা দখলের নতুন ষড়যন্ত্র শুরু করেছে।

তিনি অবিলম্বে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের কার্যক্রম স্থগিত করতে সরকারের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন