খাগড়াছড়িতে বন্যা ও ভূমি ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে অর্থ বিতরণ

fec-image

খাগড়াছড়িতে আকস্মিক বন্যা ও ভূমি ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে বহুমুখী নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) সকালে গুইমারা মডেল হাই স্কুল অডিটোরিয়ামে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের আয়োজনে ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব নগদ অর্থ বিতরণ করেন।

বিতরণকালে প্রধান অতিথি বলেন, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের পাশে সরকারের পাশাপাশি রেড ক্রিসেন্টও সবসময় সহযোগিতা করে আসছে। সরকার রেড ক্রিসেন্টকে কোন অনুদান দেয় না। তবে বিদেশি সংস্থা থেকে সহযোগিতা নিয়ে আজকের এই অনুদান দিচ্ছে। প্রাকৃতিক দুর্যোগ মানুষের কারণে সৃষ্টি হচ্ছে। কেননা আমরা নির্বিচারে গাছপালা, ছড়া থেকে পাথর উত্তোলন, যত্রতত্র আবর্জনা ফেলার কারণে এসব দুর্যোগের সম্মুখীন হতে হচ্ছে।

তিনি বলেন, এ পাহাড়ের মানুষ ৩০ বছর আগেও বন্যা কী জানত না! এখন পাহাড়েও বন্যা হয়! এজন্য আমাদের পাহাড়ের পরিবেশকে সুন্দর করতে হলে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। আ.লীগ সরকারের আমলে পাহাড়ে ব্যাপক উন্নয়ন হয়েছে।

এসময় গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে খাগড়াছড়ি পার্বত্য পরিষদের সাবেক চেয়ারম্যান ও মানবাধিকার পরিষদের সদস্য কংজরী চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য নিলোৎপল খীসা, জেলা পরিষদ সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সদস্য এডভোকেট আশুতোষ চাকমা, পাজেপ সদস্য কংজরী মারমা, গুইমারা পরিষদের চেয়ারম্যান মেমং মারমা, ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরাসহ গুইমারা উপজেলার ইউনিয়নের জনপ্রতিনিধি ও স্থানীয় উপকারীভোগীরা উপস্থিত ছিলেন।

শেষে আকস্মিক বন্যা ও ভূমি ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে ৬ হাজার টাকা করে মোট ২১৪ জনকে ১২ লাখ ৮৪ হাজার টাকার নগদ অর্থ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, বন্যা, ভূমি ধস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন