খাগড়াছড়িতে হরতালের প্রথম দিন শান্তিপূর্ণভাবে চলছে

HORTAL PIC

মো: আবুল কাশেম, খাগড়াছড়ি থেকে ॥

নিরপেjক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবীতে ১৮ দলীয়জোটের ডাকা ৬০ ঘন্টা হরতালের ১ম দিন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ব্যতিরেকে শান্তিপূর্ণভাবে হরতাল চলছে। এখনও পর্যন্ত নাশকতামূলক কোন ঘটনার খবর পাওয়া যায়নি। নাশকতা এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনী জেলা সদরের গুর্বত্বপূর্ণ স্থানে টহল অব্যাহত রেখেছে। জেলা বিএনপি কার্যালয় ও আওয়ামী কার্যালয় ফটকেও পুলিশ মোতায়েন রয়েছে। হরতালের শুরুতে সকাল বেলা বিএনপি’র সহ-সভাপতি আমিন শরীফের নেতৃত্বে পৌর শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ভাঙ্গাব্রীজ এলাকায় গিয়ে শেষ হয়।

সেখানে থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক জয়নাল আবেদীন পাটোয়ারীর নেতৃত্বে আরও একটি বিক্ষোভ মিছিল বের হয়। সর্বশেষ সকাল ১০টায় জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাতের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়।

হরতালের সমর্থনে খাগড়াছড়ি জেলা সদরের সকল দোকানপাট বন্ধ রয়েছে। সকল প্রকার যানবাহন বন্ধ থাকলেও অফিস আদালত ও স্কুল কলেজ খোলা রয়েছে। তবে উপস্থিতি খুবই কম। সূর্য ওঠার পর পরই বিএনপি’র পিকেটাররা গুর্বত্বপূর্ণ শহরের স্থানে পিকেটিং অব্যাহত রেখেছে। তবে সড়কে যানবাহন চলাচল না করায় পিকেটারদের অলস সময় কাটাতে দেখা গেছে।

জেলা বিএনপি’র সিনি: সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা খাগড়াছড়িতে হরতাল পালনের বিষয়ে জেলা সদরের চেঙ্গী স্কয়ারে নেতাকর্মীদের সাথে মহড়াকালীন এক প্রতিক্রিয়ায় জানান, খাগড়াছড়িতে জেলা বিএনপি ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে সু-সংগঠিত। কেন্দ্রীয় কর্মসূচী জেলা বিএনপি বরাবরই মত পালন করে আসছে। এখানকার পরিবহণ সেক্টর, ব্যবসায়ী মহল স্বত:স্ফূর্তভাবে হরতাল পালন করায় সকলকে ধন্যবাদ জানান।

খাগড়াছড়িতে স্বত:স্ফূর্ত হরতাল পালনে জেলা বিএনপি’র সহ-সভাপতি ও সাবেক পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মণীন্দ্র লাল ত্রিপুরা বলেন, নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধিনে নির্বাচনের দাবীতে যে আন্দোলন চলছে উক্ত দাবী যতক্ষণ পর্যন্ত আদায় না হবে ততক্ষন পর্যন্ত খাগড়াছড়ি জেলা বিএনপি আন্দোলন অব্যাহত রাখবে। খাগড়াছড়ি জেলার সকল ব্যবসায়ী মহল ও পরিবহণ সেক্টরকে হরতাল সমর্থন করায় ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন