তিন মামলায় মিলে কয়েকশত আসামি, গ্রেফতার ১০

ওয়াদুদ ভূইয়াসহ অর্ধশতাধিক নেতাকর্মীকে আসামি করে মামলা

fec-image

হরতাল চলাকালে খাগড়াছড়িতে পুলিশের উপর হামলার অভিযোগে মামলা হয়েছে। রবিবার রাতে (২৯ অক্টোবর) পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া ও সাধারণ সম্পাদক এম এন আবছারকে আসামি করা হয়েছে। খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভির হাসান ৪৪ জন বিএনপির নেতাকর্মীর নাম উল্লেখসহ আরো বেশকিছু অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে বলে নিশ্চিত করলেও আসামিদের নাম বলতে রাজী হননি।

জানা যায়, গতকাল সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে খাগড়াছড়ি শহরের ভাঙ্গাব্রিজ এলাকায় পুলিশের টিয়ারসেলে বিএনপির পিকেটাররা ছত্রভঙ্গ হয়ে যায়।

এদিকে মাটিরাঙা ও মানিকছড়িতে শতাধিক বিএনপির নেতাকর্মীকে আসামি করে আরো দুটি পৃথক মামলা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

অপর দিকে খাগড়াছড়ি জেলার বিভিন্ন স্থানে পুলিশের অভিযানে বিএনপি ও অঙ্গ-সংগঠনের ১০ নেতাকর্মী গ্রেফতার হয়েছে। রবিবার (২৯ অক্টোবর) রাতে গায়েবি মামলায় তাদের গ্রেফতার করা হয় বলে অভিযোগ করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার।

গ্রেফতারকৃত হচ্ছেন- জেলার মাটিরাঙা পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আরিফ হোসেন, মাটিরাঙা উপজেলা বিএনপির সহ-শ্রম বিষয়ক সম্পাদক মো. নওশাদ হোসেন, রামগড় পৌর শ্রমিক দলের সাধারণ সম্পাদক মো. সফিকুর রহমান, রামগড় পৌরসভার ৭নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক বাহার মিয়া, রামগড় সদর ইউনিয়নের সদস্য কাজী ইব্রাহিম, লক্ষ্মীছড়ি উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মো. রমজান আলী, লক্ষ্মীছড়ি সদর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি মো. আব্দুল কাদের, মানিকছড়ি উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মো. শাহ জাহান, পানছড়ি উপজেলা যুবদলের সদস্য জব্বার আলী ও পানছড়ির ৩ ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক হারিছ মিয়া।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, বিএনপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন