খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে পরামর্শ সেবা প্রদান

tib pic copyখাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে সচেতন নাগরিক কমিটি (সনাক)’র সহযোগি সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) সদস্যদের উদ্যোগে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ ডেস্ক স্থাপনের মাধ্যমে আগত সেবা গ্রহীতাদের তথ্য সেবা প্রদান করা হয়েছে।

সোমবার সকাল ৯টায় থেকে বেলা ২টা পর্যন্ত হাসপাতালে আগত রোগী, দর্শনার্থী ও সেবা গ্রহিতাদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হাসপাতালের বিদ্যমান সেবা, প্রাথমিক শিক্ষা ব্যবস্থা, তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ের উপর ভাঁজপত্র বিতরণ করা হয়।

পাশাপাশি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) খাগড়াছড়ির এরিয়া ম্যানেজার মোহাম্মদ তৌহিদুল ইসলামের নেতৃত্বে সচেতনা মুলক কর্মসূচি পালন করেন। এ সময় হাসপাতালের প্রতিটি ওয়ার্ডে অবস্থানরত রোগীদের হাসপাতাল পরিস্কার পরিচ্ছন্ন রাখা হাসপাতালের অভিযোগ কৌশল শিখানো হয়। ব্যক্তিগত পরিস্কার পরিচ্ছন্নতা থাকা ও স্বেচ্ছায় রক্তদান বিষয়ে উদ্বুদ্ধ করা হয়।

সনাক-টিআইবি মনে করে অসচেতনতা ও প্রয়োজনীয় তথ্যের অভাবে মানুষ দুর্নীতির শিকার হয়। প্রতিটি সেবামূলক প্রতিষ্ঠানের সেবা সম্পর্কীত তথ্য সকলকে জানাতে হবে। সাধারণ তথ্য জনগণের মধ্যে পৌঁছানো সম্ভব হলে সাধারণ মানুষ অনেক বেশী উপকৃত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন