গুইমারায় শারদীয় দুর্গোৎসবে সেনাবাহিনীর সহায়তা প্রদান

fec-image

গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন বলেছেন, পার্বত্য এলাকার মানুষ শান্তিপ্রিয়, সরকারও পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনী পাহাড়ে আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি শান্তি, সম্প্রীতি বজায় রাখতে সরকারকে সহযোগিতা করছে। শারদীয় দুর্গোৎসবে সৌহার্দের মাধ্যমে সকলের অংশগ্রহণ তারই একটি উদাহরণ।

সোমবার (৩ অক্টোবর) সকালে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে গুইমারা উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। এসময় গুইমারা রিজিয়নের পক্ষ থেকে পূজা বাস্তবায়ন কমিটির হাতে আর্থিক সহায়তা প্রদান করেন তিনি। গুইমারা রিজিয়নের আওতাধীন বিভিন্ন মণ্ডপে ২ লক্ষাধিক টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে বলেও জানান রিজিয়ন কমান্ডার।

পরিদর্শনকালে রিজিয়ন কমান্ডার বলেন, বিভিন্ন ধর্মীয় উৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধনকে আরও সুসংহত করবে। এসয় তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য অক্ষুণ্ণ রেখে জাতীয় উন্নয়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহবান জানান।

রিজিয়ন কমান্ডার সকলকে আশ্বাস প্রদান করে বলেন, নির্বিঘ্নে ধর্মীয় মহোৎসব পালনের স্বার্থে এবং সুষ্ঠুভাবে পূজা অর্চনা পরিচালনার লক্ষ্যে সকল নিরাপত্তা বাহিনীর সমন্বিতভাবে নিরাপত্তা প্রদান করা হবে।

পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে রিজিয়নের বি.এম মেজর মো. আহসান উজ জামান, গুইমারা উপজেলা চেয়ারম্যান মেমং মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছিম বিল্লাহ, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, গুইমারা থানার অফিসার ইনচার্জ মো. আব্দুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গুইমারা, দুর্গোৎসব, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন