গুইমারা বাজারে ফুটপাত দখলদারদের উচ্ছেদ ও পরিচ্ছন্নতা অভিযান

fec-image

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পার্বত্য চট্টগ্রামের সবচেয়ে গুরুত্বপূর্ণ গুইমারা বাজারে আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিতকরণে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও ফুটপাতে অবৈধ দখলদারদের উচ্ছেদে নেমেছে গুইমারা উপজেলা প্রশাসন।

সোমবার (২০ নভেম্বর) সকালে গুইমারা বাজার স্কুল সংলগ্ন এলাকার সড়কের দুই পাশ পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী। সঙ্গে প্রধান অতিথি হিসেবে ছিলেন, গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান মেমং মারমা। এসময় সদর ইউনিয়ন পরষিদের চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজু চন্দ্র পাল, বাজার কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপ্লব শীল,উপজেলা আওয়া মীগের নেতা সাহালম প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী বলেন, পার্তব্য তিন জেলার মধ্যে গুইমারা বাজারটা অনেক ঐতিহ্যবাহী ব্যবসায়িক কেন্দ্র। ময়লা-আর্বজনা ড্রেনে না ফেলে নির্দিষ্ট স্থানে ফেললে বাজারের সৌন্দর্য রক্ষা হবে। ফুটপাত দখলমুক্ত হলে স্কুলগামী ছাত্র-ছাত্রী ও পথচারীরা দুর্ঘটনার কবল থেকে রক্ষা পাবে। সবাই সবার অবস্থান থেকে চেষ্টার মাধ্যমেই গুইমারাকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা সম্ভব।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মেমং মারমা বলেন, রাস্তার দুপাশে তিনটি স্কুলসহ গুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে। ব্যস্ত এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করে। সড়কটিতে যানবাহনের চাপ থাকার কারণে রাস্তার দুই পাশ দ্রুত পরিষ্কার থাকা জরুরি । তিনি আরও বলেন, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলে গুইমারাকে দেখতে যেমন সুন্দর লাগবে, তেমনি সাধারণ জনগণ রোগবালাই থেকে মুক্ত থাকবে, মনে পাবে আনন্দ ।

পরিচ্ছন্নতা অভিযানে গুইমারা উপজেলা ছাত্রলীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা অংশ নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গুইমারা, পরিচ্ছন্নতা, ফুটপাত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন