চকরিয়ার জমজম হাসপাতালে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে কর্মবিরতি

চকরিয়া প্রতিনিধি:
চকরিয়ার জমজম হাসপাতালে ভাংচুর ও ব্যবস্থাপনা পরিচালক গোলাম কবিরের ওপর হামলা এবং মারধরের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। ২৮মে হাসপাতালের উপ-ব্যবস্থাপনা পরিচালক রিয়াজ মোহাম্মদ রফিক ছিদ্দিকী বাদি হয়ে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫-৬জনকে আসামী করে চকরিয়া থানায় এ মামলাটি (নং ৪৪ জিআর ১৯৩) দায়ের করেন।

মামলার আসামীরা হলেন, চকরিয়া পৌর এলাকার ২নং ওয়ার্ডের ষ্টেশনপাড়ার মৃত আবদুল করিমের দুই পুত্র মোহাম্মদ রফিকুল ইসলাম (প্রকাশ জেনারেটর রফিক) ও ইদ্রিছ, একই এলাকার আবদুল মোনাফের পুত্র আবদুল আজিজ ও আলমগীরসহ অজ্ঞাতনামা ৫-৬জন।

জানা গেছে, গত শুক্রবার বিকালে মামলার প্রধান আসামী রফিকুল ইসলামের নেতৃত্বে ৮-৯জন দূর্বৃত্ত চকরিয়া জমজম হাসপাতালে গিয়ে ব্যবস্থাপনা পরিচালক গোলাম কবিরের কক্ষে ঢুকে হাসপাতালে ভর্তিকৃত একজন রোগীর বিলের ফাইল নিয়ে অতিরিক্ত ডিসকাউন্ট দাবী করে। ওইসময় এমডি গোলাম কবির ওই রোগীকে সাধ্যমতো ডিসকাউন্ট দিলেও সন্ত্রাসীরা জোরপূর্বক এবং নিয়ম বর্হিভূতভাবে বেশি ডিসকাউন্ট দাবী করে। এতে তিনি অপরাগত প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে তার কক্ষের দরজা বন্ধ করে দিয়ে ছুরি, লোহার রড, হাতুড়ি ও হকিষ্টিক দিয়ে গোলাম কবিরকে বেড়ধক মারধর ও মাথায় আঘাত করে গুরুতর আহত করেছে।

এসময় কক্ষের চেয়ার-টেবিল ও আসবাবপত্র ভাংচুর করে ড্রয়ারে রক্ষিত নগদ ২লাখ ৮৫হাজার টাকা লুট করে নিয়ে যায় হামলাকারীরা। পরে হাসপাতালের কর্মকর্তা কর্মচারীরা এগিয়ে এসে তাকে হামলাকারীদের কবল থেকে উদ্ধার করে জমজম হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে সরকারী হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার (গোলাম কবির) অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এদিকে হাসপাতালের এমডি গোলাম কবিরের ওপর সশস্ত্র হামলার প্রতিবাদে ও অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে গতকাল ২৮মে শনিবার দিনব্যাপী হাসপাতালের পরিচালক, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা কালো ব্যাজ ধারণ করে কর্মবিরতি পালন করেছে। কর্মবিরতিকালে হাসপাতালের পরিচালক ও ডিপ্লোমা মেডিকেল এসোসিশনের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি এমএ কামাল হাসপাতালের এমডি গোলাম কবিরের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি করেন প্রশাসনের কাছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন