চকরিয়ার বদরখালী সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন

chakaria-pic-badarkhal-05-10

চকরিয়া প্রতিনিধি:

দক্ষিণ এশিয়ার বৃহত্তম কক্সাজারের চকরিয়ার বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে বুধবার। এদিন সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। উৎসবমুখর পরিবেশে সমিতির প্রায় ১৫০০ সদস্যের মধ্যে ১২৯৩ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেন সমিতির নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য। ঘোষিত তফসিল অনুযায়ী গত সোমবার মধ্যরাতে শেষ হয় প্রতিদ্বন্ধি প্রার্থীদের প্রচার-প্রচারণা।

নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সম্পাদক ও পরিচালকসহ (সদস্য) মোট ১২টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন চলাকালে পরিদর্শন করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুর রহমান, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম, কক্সবাজার সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম, থানার ওসি জহিরুল ইসলাম খান। এছাড়াও নির্বাচনের ভোটগ্রহন শুরু থেকে শেষপর্যন্ত সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুব-উল করিম ও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো, কামরুল আজম।

ভোট গণনা শেষে বেসরকারীভাবে ফলাফল ঘোষণা করা হয়। তন্মধ্যে চেয়ার প্রতীক নিয়ে সভাপতি নির্বাচিত হন হাজি নুরুল আলম সিকদার (প্রাপ্ত ভোট-৮৩৫)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হারিকেন প্রতীক নিয়ে মো. আলী চৌধুরী পান ৩০৭ ভোট। মই প্রতীক নিকে সহ-সভাপতি নির্বাচিত হন আলী আজম বাহাদুর (প্রাপ্তভোট-৪৮৫)। তার নিকটতম প্রতিদ্বন্ধি বাই সাইকেল প্রতীক নিয়ে আলী মো. কাজল পান ৪০৭ ভোট। এছাড়াও আনারস প্রতীক নিয়ে সম্পাদক পদে নির্বাচিত হন একেএম ইকবাল বদরী (প্রাপ্তভোট-৪৮০)। তার নিকটতম প্রতিদ্বন্ধি চাকা নুরুল আমিন জনি চাকা প্রতীক নিয়ে ভোট পান ৪৫৮টি। এছাড়াও পরিচালক (সদস্য) পদে নির্বাচিত করা হয় ৯ জনকে। চকরিয়া উপজেলা সমবায় কর্মকর্তা মো. আবদুল মান্নান নির্বাচনের ফলাফলের এই তথ্য নিশ্চিত করেছেন গতকাল বুধবার রাত আটটার দিকে।

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুব-উল করিম বলেন, ‘নির্বাচনকে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করতে যা যা করার প্রয়োজন ছিল তার সব ব্যবস্থাই আগেভাগে নেওয়া হয়। এতে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন এবং ফলাফল ঘোষণা করা হয়েছে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন