চকরিয়ায় আদালতের অভিযানে পাঁচ পরিবহন ও ওজনে কারচুপির দায়ে চার দোকানদারকে জরিমানা

CHAKARIA PIC 21-6-16
চকরিয়া প্রতিনিধি:
চকরিয়ায় মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ওজনে কারচুপি ও মূল্যতালিকা না থাকার অপরাধে চার দোকানদারকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সময়ে আদালত শহরের বাণিজ্যিক এলাকার মহাসড়কে অবৈধ পার্কিংয়ের অপরাধে পাঁচটি পরিবহনকে আটক করে ৬ হাজার টাকা জরিমানা করেছে। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মাহাবুব-উল-করিম এ অভিযান পরিচালনা করেন। অভিযানে আদালতের সাথে উপস্থিত ছিলেন বিএসটিআই’র পরির্দশক মোহাম্মদ মুকুল মৃধা ও চকরিয়া থানার এসআই রফিকুল ইসলাম।

আদালতের পেশকার তপন কান্তি দাশ বলেন, রমজান মাসের শুরুতে উপজেলা ভ্রাম্যমাণ আদালত শহরে অভিযান তৎপরতা জোরদার করেন। বিশেষ করে নিত্যপন্যের বাজার মনিটরিংয়ের উদ্যোগ নেয়া হয়। এরই ধারাকবাহিকতায় মঙ্গলবার দুপুরে আদালত চকরিয়া শহরে অভিযান চালিয়ে অবৈধ পাকিংয়ের অপরাধে পাচটি পরিবহনকে ছয় হাজার টাকা করে জরিমানা করেছে। তিনি বলেন, একই সাথে আদালত মুল্য তালিকা না টাঙ্গানোর ও ওজনে কারচুপির অভিযোগে মুদির দোকান, মাছের বাজার, গরুর মাংস , মুরগীর দোকান সহ চার দোকানদারকে সাত হাজার জরিমানা করেছে।

আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মাহবুব-উল করিম বলেন, পৌর শহরের যানজট নিরশন ও রমজান মাসে বাজারে নিত্যপন্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে আদালতের নিয়মিত অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেন। রোজার ঈদ পর্যন্ত আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন