চকরিয়ায় আ.লীগ নেতা হত্যা মামলার দুই আসামী ঢাকায় বিমানবন্দরে গ্রেপ্তার

atok_103031
চকরিয়া প্রতিনিধি :
চকরিয়ার বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের প্রবীণ নেতা নুরুল হুদা হত্যা মামলার দুই আসামী বিদেশে পালিয়ে যাওয়ার সময় ঢাকার আর্ন্তজাতিক বিমানবন্দর থানা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন। তাদেরকে মঙ্গলবার বিকেলে চকরিয়া থানার পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

এর আগে সোমবার রাতে কাতার যাওয়ার জন্য কাগজপত্র ঠিকঠাক করার সময় পুলিশ তাদের গ্রেপ্তার করে। এদিকে নুরুল হত্যা হত্যাকাণ্ডের প্রধান আসামীসহ দুইজন গ্রেপ্তার হওয়ার খবরে এলাকার মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে। দুই আসামীর ফাঁসির দাবিতে তারা মঙ্গলবার বিকেলে বদরখালী বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

গ্রেপ্তারকৃত দুই আসামীর নাম ছিদ্দিক আহমদ ওরফে লম্বা ছিদ্দিক (৪৫) ও তার ভাই আবদুল কাইয়ুম (৩৫)। তাদের বাড়ি চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মগনামা পাড়ায়। তারা ওই এলাকার নুর আহমদের ছেলে।

জানা গেছে, জামায়াত ক্যাডার লম্বা ছিদ্দিকের নেতৃত্বে গত ৩০ জুন দিবাগত রাতে বদরখালী ইউনিয়নের মগনামা পাড়ার বাসিন্দা প্রবীণ আওয়ামীলীগ নেতা নুরুল হুদাকে বদরখালী বাজার থেকে অটোরিক্সায় তুলে নিয়ে যায়। এর কিছুক্ষণ পর নুরুল হুদার জবাই করা লাশ টুটিয়াখালী পাড়াস্থ মুজিবকিল্লায় এলাকায় সড়কের ধারে পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর পৌঁছায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে নুরুল হুদার লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘নিহতের পরিবারের পক্ষ থেকে বারবার বলা হচ্ছিল প্রধান আসামী জামায়াত ক্যাডার লম্বা ছিদ্দিক বিদেশে পালিয়ে যেতে পারেন। তাই আগে থেকে আসামীর ব্যাপারে বিমানবন্দর থানাকে বার্তা দেওয়া হয়েছিল। সোমবার রাতে দুই আসামীকে গ্রেপ্তারের পর চকরিয়া থানার পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন