চকরিয়ায় বাস চাপায় অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য নিহত, নারীসহ আহত ৬

fec-image

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহী বাসের চাপায় ইজিবাইক (টমটম) যাত্রী অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য মোশারফ হোসেন (৪২) নিহত হয়েছেন। এসময় ইজিবাইকের আরো ৬ জন যাত্রী গুরুতর আহত হয়। ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তন্মমধ্যে গুরুতর আহত অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য মোশারফ হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হলে সেখানে রবিবার রাত ১২টার দিকে চিকিৎসাধীন থেকে তিনি মারা যান।

রবিবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চকরিয়া নলবিলা ডলমপীর মাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মহাসড়কের চিরিঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ উপপরিদর্শক (এসআই) খোকন কান্তি রুদ্র বিষয়টি নিশ্চিত করেছেন।

সড়ক দুর্ঘটনায় নিহত অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য মোশারফ হোসেন লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নয়াপাড়া এলাকার দেলোয়ার হোসেনের ছেলে ও ফাইতং উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ছিলেন।

এছাড়াও সড়ক দুর্ঘটনায় অন্যান্য আহতরা হলেন- চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাট এলাকার রুহুল আমিন (৪০), সেতারা বেগম (৪৫), তার মেয়ে তাসফিয়া বেগম (২২), রহিমা বেগম (৪০), আক্কাস আহমদ (৫৫) ও নাহিদা বেগম (১৮)। দুর্ঘটনায় আহতরা সবাই ইজিবাইক (টমটম) গাড়ির যাত্রী ছিল।

প্রত্যক্ষদর্শী ও চিরিংগা হাইওয়ে পুলিশ জানায়, রবিবার রাত সাড়ে ৮টার দিকে বানিয়ারছড়া স্টেশন থেকে চকরিয়া অভিমুখী দুটি ইজিবাইক (টমটম) গাড়ি মহাসড়কের পাশ দিয়ে যাচ্ছিল। পথিমধ্যে মহাসড়কের নলবিলা ডলমপীর মাজার এলাকায় পৌঁছলে একইমুখী নাবিল পরিবহণের যাত্রীবাহী বাস (চট্টগ্রাম-চ ১১-০০৪১) দুটি ইজিবাইক গাড়িকে চাপা দেয়। এতে ইজিবাইক দুটি দুমড়ে মুচড়ে যায়। ওই সময় ইজিবাইকের ৭ জন যাত্রী কমবেশি আহত হয়। স্থানীয়রা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে দ্রুত চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠানো হয়। তৎমধ্যে গুরুতর আহত মোশারফ হোসেনের অবস্থা আশঙ্কাজনক হলে তাকে কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠান। চমেক হাসপাতালে চিকিৎসা অবস্থায় রবিবার রাত ১২টার দিকে অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য মোশারফ হোসেন মারা যান। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পুরো এলাকাজুড়ে শোকের ছায়া নেমে আসে।

এদিকে, সড়ক দুর্ঘটনায় নিহত অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য মোশারফ হোসেনের নামাজে জানাজা ফাইতং ইউনিয়নের নয়াপাড়া এলাকায় সোমবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হয়েছে। তাঁর জানাজার নামাজে শোকাহত মানুষের ঢল নামে। এতে জানাজায় বন্ধু-বান্ধব, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

মহাসড়কের চিরিঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ (উপ-পরিদর্শক) খোকন কান্তি রুদ্র বলেন, মহাসড়কে দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। তৎমধ্যে গুরুতর আহত মোশারফ হোসেনের অবস্থা আশঙ্কা হলে তাকে চমেক হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন তিনি মারা যান। দুর্ঘটনার পরপরই বাস গাড়িটি দ্রুত পালিয়ে যায়। গাড়ির পলাতক ড্রাইভারসহ বাসটি আটকের চেষ্টা চলছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, নিহত, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন