চকরিয়ায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সাথে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে এক মতবিনিময়  সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(৩ ডিসেম্বর) সকাল ১০টার দিকে উপজেলা পরিষদের হলরুম মোহনায়  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বি.এ (অনার্স) এম.এ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সদস্য ও চকরিয়া বর্ণমালা একাডেমির চেয়ারম্যান আমিনুর রশিদ দুলাল, প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন কন্ট্রাক্টর, চিরিংগা ইউপি সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কেএম ছালাহউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন প্রমুখ।

মতবিনিময় সভায় প্রধান অতিথি আলহাজ্ব জাফর আলম বলেন, ১৯৭১ সালে দেশকে শত্রুর কবল থেকে রক্ষা করতে দেশমাতৃকার টানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে এদেশের মুক্তিকামী মানুষেরা নিজেদের জীবনবাজি রেখে অস্ত্র হাতে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিল। দীর্ঘ নয় মাস যুদ্ধ করে বহু ত্যাগের বিনিময়ে এই দেশ স্বাধীনতা লাভ করে। আজ মুক্তিযোদ্ধাদের অবদানের কারণে একটি স্বাধীন দেশ হিসেবে বিশ্বের মানচিত্রে স্থান পেয়েছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে স্বীকৃতি দেন। দেশের প্রতিটি ক্ষেত্রে জাতির এই বীরদের সর্বোচ্চ সম্মাননা দিয়ে যাচ্ছেন রাষ্ট্র। বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা ইতিহাস পর্যালোচনা করে আমরণ স্মরণ রাখবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন