চকরিয়ায় হতদরিদ্র পরিবারে খাদ্য সামগ্রী দিলেন উপজেলা পুজা উদযাপন পরিষদের সম্পাদক

fec-image

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস সংক্রমণের কারণে সারা দেশের ন্যায় কক্সবাজারের চকরিয়া উপজেলা ও পৌরসভায় অঘোষিত ভাবে চলছে লকডাউন

এসময়ে খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষের কাজকর্ম সম্পূর্ণ ভাবে বন্ধ রয়েছে। সরকারের ঘোষিত আদেশ মেনে ঘরে বসে গৃহবন্দী হয়ে সময় কাটাচ্ছেন তারা।

দোকানপাট বন্ধের পাশাপাশি বন্ধ রয়েছে সড়ক যোগাযোগও। যার কারণে অসহায় ও দরিদ্র মানুষগুলো পড়েছে চরম আর্থিক সংকটে।

এ দুর্যোগের মুহুর্তে মানবিক সহায়তা হিসেবে ব্যক্তিগত তহবিল থেকে প্রথম দিনের মতো দুইশত অসহায়, হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চকরিয়া উপজেলা শাখা ও বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের উপজেলা শাখার সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ।

বুধবার (১ এপ্রিল) সন্ধ্যার দিকে চকরিয়া পৌরসভার ২নম্বর ও ৩নম্বর ওয়ার্ডের হিন্দু পাড়া এলাকায় উপজেলা পুজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ প্রতি ঘরে ঘরে গিয়ে তিনি এ খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী বিতরণকালে চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগ ও উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ বলেন, করোনাভাইরাসের সংক্রমণের প্রভাবে সাধারণ মানুষ বিশেষ করে শ্রমজীবী পরিবারগুলো বেশি দুর্ভোগে আছে।

দুর্যোগের এই মুর্হুতে শ্রমজীবী এসব মানুষের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। নিজের সামাজিক দায়বদ্ধতা থেকে জাতীয় দুর্যোগ মুহুর্তে মানবিক সহায়তা হিসেবে তাই এলাকার কর্মহীন ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে এসে দাঁড়ানো।

তিনি আরও বলেন, আমার ব্যক্তিগত উদ্যোগে কর্মহীন প্রায় দুইশত শ্রমজীবী পরিবারের ঘরে ঘরে গিয়ে চাল, ডাল, আলু, তেলসহ খাদ্য সামগ্রী প্যাকেট সবার হাতে তুলে দিয়েছি।

আমি অতীতেও মানবতার সেবায় সর্বদা নিয়োজিত ছিলাম, আছি এবং আগামীতেও তাদের পাশে থাকার চেষ্টা অব্যাহত থাকবে।

তবে এ দুর্যোগ মুহুর্তে যার যার অবস্থান থেকে জাতীয় এ মহামারীর প্রাদুর্ভাবে তাদের পাশে দাঁড়ানোটা এখন বিত্তবানসহ সকলের নৈতিক দায়িত্ব।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, চকরিয়া, হিন্দু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন