চকরিয়ায় ১১ ঘণ্টা পর অপহৃত যুবক উদ্ধার, গ্রেফতার ২

fec-image

অপহরণ করে মুক্তিপণ দাবির ১১ ঘণ্টা পর কক্সবাজারের চকরিয়ায় পুলিশ অভিযান চালিয়ে অপহৃত মো. কুতুব উদ্দিন(৩১) নামে এক যুবককে উদ্ধার করা হয়েছে। এসময় মুক্তিপণের টাকা নিতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয় দুই অপহরণকারী।

অপহৃত উদ্ধার কুতুব উদ্দিন উপজেলার খুটাখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেধাকচ্ছপিয়া এলাকার নুরুল আলমের ছেলে।

সোমবার (২৪ ‍জুলাই) রাত ১১টার দিকে চকরিয়া পৌরসভার চিরিঙ্গা বাস স্ট্যান্ড থেকে অপহৃতকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশের হাতে গ্রেফতার হওয়া দুই অপহরণকারী হলেন- চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ড বিমান বন্দর পাড়া এলাকার ওবায়দুল হকের ছেলে মাজহারুল ইসলাম(৩৫) ও একই এলাকার নুরুল আলমের ছেলে সৈয়দ মোহাম্মদ পারভেজ(৪৮)।

মঙ্গলবার (২৫ ‍জুলাই) চকরিয়া থানা পুলিশ এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্র জানায়, সোমবার দুপুরে বাড়ি থেকে বের হয়ে হারবাংয়ের উদ্দেশে রওয়ানা দেয় কুতুব উদ্দিন। চিরিঙ্গা বাস স্ট্যান্ডে নামার পর টেম্পুযোগে হারবাং যাওয়ার জন্য অপেক্ষা করে। এসময় ৫ যুবক কুতুব উদ্দিনকে কথা আছে বলে পার্শ্ববর্তী একটি ফাঁকা বিল্ডিং ঘরের ভেতরে নিয়ে যায়। পরে তার কাছ থেকে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এসময় তা দিতে অপারগতা প্রকাশ করলে তার পকেটে থাকা নগদ টাকা ও মোবাইল হাতিয়ে নেয়। পরে মোবাইলে বিকাশ একাউন্টে থাকা ৩৫ হাজার টাকা উঠিয়ে নেয় তারা। কুতুবের মোবাইল থেকে স্ত্রীর কাছে আরও ৩ লাখ টাকা দাবি করেন। এ বিষয়টি কুতুব উদ্দিনের ভাই দ্রুত থানায় অবহিত করেন। পরে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে অবস্থান শনাক্ত করে মুক্তিপণের টাকা দেওয়ার কথা বলে বিকাশের দোকানে আসতে বলেন। এসময় অপহরণকারীরা দোকানে আসলে দুই অপহরণকারীকে গ্রেফতার ও তাদের হেফাজতে থাকা কুতুবউদ্দিনকে উদ্ধার করা হয়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। অপহরণকারীদের আদালতে পাঠানো হয়েছে। অপর আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন