চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় নৌকা-আনারস

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

আজ সোমবার অনুষ্ঠিত হচ্ছে চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে চার প্রার্থী থাকলেও মূলত প্রচার-প্রচারণা, গণসংযোগসহ বিভিন্ন মাধ্যমে প্রতিদ্বন্দ্বিতায় আছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী ও স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থী ফজলুল করিম সাঈদী।

অপর দুই প্রার্থী মোক্তার আহমদ চৌধুরী ও মো.জহিরুল ইসলাম রয়েছেন প্রচার-প্রচারণায় অনেকটা পিছিয়ে। তাই উপজেলা চেয়ারম্যান নির্বাচনে গিয়াস উদ্দিন চৌধুরী ও ফজলুল করিম সাঈদীর মধ্যেই কোন একজন নির্বাচিত হতে যাচ্ছেন বলে ভোটারদের অভিমত।

চকরিয়ার একটি পৌরসভা ও ১৮টি ইউনিয়নের ভোটার সংখ্যা ২ লাখ ৮৪ হাজার ৫শ’ ৫৫জন। ৯৯টি কেন্দ্রের ৬শ’ ৩৪টি বুথে ভোটাররা ভোট প্রয়োগ করবেন। এ কেন্দ্রগুলোর সব কয়টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ হিসেবে নির্ধারণ করা হয়েছে। সেভাবেই নিয়োগ করা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য।

ভোটারদের সাথে আলাপ করে জানা গেছে, চেয়ারম্যান পদে গিয়াস উদ্দিন চৌধুরী ও ফজলুল করিম সাঈদীর মধ্যে লড়াই হবে।

তাদের মতে বিএনপি-জামায়াত নির্বাচনে অংশ না নিলেও জয়-পরাজয়ে বড় নেয়ামক হতে পারে বিএনপি-জামায়াতের ভোট ব্যাংক।

যদিও এই দু’দলের ভোটারদের মাঝে কেন্দ্রে যাওয়া নিয়ে হতাশা ও অনিহা রয়েছে।

বিএনপি-জামায়াতের সমর্থিত ভোটাররা কেন্দ্রে না যায় তাহলে যেমনি ভোট প্রয়োগের হার কমবে, ঠিক তেমনি সুবিধাজনক অবস্থানে থাকবে নৌকার প্রার্থী গিয়াস উদ্দিন।

তবে ফজলুল করিম সাঈদী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় সুষ্ঠ নির্বাচন হলে বিএনপি-জামায়াতের সহানুভূতি ভোট পেয়ে সাঈদীর বিজয়ের সম্ভাবনাই বেশি বলে মনে করেন সচেতন মহল।

এদিকে আইন-শৃঙ্খলা বাহিনী ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানে বদ্ধপরিকর বলে জানা গেছে। সেক্ষেত্রেও সুবিধাটা পাবেন বিদ্রোহী প্রার্থী সাঈদী।

এদিকে চকরিয়ায় দীর্ঘ ৪৫ বছর পর গত সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জাফর আলম সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ইতোমধ্যেই এমপি জাফর আলমকে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে এলাকা ত্যাগের নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় নৌকা-আনারস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন