চকরিয়া চেয়ারম্যান সাঈদী, ভাইস চেয়ারম্যান ছুট্টু ও মহিলা ভাইস চেয়ারম্যান জেসি নির্বাচিত

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ তিন পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৮ মার্চ) রাত ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় এই ফলাফল বিবরণী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. বশির আহমদ।

এসময় উপস্থিত ছিলেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন, উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল ও মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা জাহান প্রমুখ।

উপজেলার ১৮ ইউনিয়ন ও একটি পৌরসভার ৯৯টি কেন্দ্রের মধ্যে ৯৮টি কেন্দ্রের বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী।

আনারস প্রতীক নিয়ে সাঈদীর প্রাপ্ত ভোট ৫৭ হাজার ৭শ’ ৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী নৌকা প্রতীক নিয়ে পান ২৯ হাজার ৯শ’ ৮৯ ভোট।

অন্য দুই প্রার্থী আওয়ামী লীগ নেতা মোক্তার আহমদ চৌধুরী মোটর সাইকেল প্রতীকে পান ৮৯ ভোট ও মো. জহির দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১ হাজার ৮১ ভোট।

বাকী একটি পৌরসভার পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের নির্বাচন স্থগিত করা হয় ব্যালট ছিনতাই ও জাল ভোট দেওয়ার ঘটনায়। এই কেন্দ্রের মোট ভোটার ছিল ৪ হাজার ৭শ’ ৬৮টি।

এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন জেসমিন হক জেসি। তিনি পেয়েছেন ৩৪ হাজার ২শ’ ৯৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাফিয়া বেগম শম্পা ফুটবল প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৯শ’ ৩ ভোট ও হাঁস প্রতীক নিয়ে জাহানারা পারভীন পেয়েছেন ২১ হাজার ৮শ’ ৭ ভোট।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ নেতা মকছুদুল হক ছুট্টু। তিনি বই প্রতীক নিয়ে পেয়েছেন ২৭ হাজার ৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উড়োজাহাজ প্রতীক নিয়ে আবু মুছা পেয়েছেন ১৯ হাজার ৩শ’ ৩৭ ভোট।

এছাড়া অন্য তিন প্রার্থী তালা প্রতীকের বেলাল উদ্দিন পেয়েছেন ১৫ হাজার ৯শ’ ৫, চশমা প্রতীকের ছৈয়দ আলম পেয়েছেন ১৪ হাজার ৪শ’ ৫৪ ভোট ও সিরাজুল ইসলাম আজাদ টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ১১ হাজার ১শ’ ৭ ভোট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া চেয়ারম্যান সাঈদী, ভাইস চেয়ারম্যান ছুট্টু ও মহিলা ভাইস চেয়ারম্যান জেসি নির্বাচিত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন