মানিকছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

মানিকছড়ি প্রতিনিধি:

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে মানিকছড়ি উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোট গ্রহণ শেষ হয়েছে।

জনগণের প্রত্যক্ষ ভোটে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ডলি চৌধুরানী এবং নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় বিনা ভোটে চেয়ারম্যান হলেন মো. জয়নাল আবেদীন ও পুরুষ ভাইস চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বাবুল উপজেলার নির্বাচিত হয়েছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন ঘোষণায় দ্বিতীয় ধাপে দেশব্যাপী ১১৬ উপজেলার মধ্যে খাগড়াছড়ির জেলার ৮ উপজেলায় ভোট অনুষ্ঠিত হয়েছে গত সোমবার (১৮ মার্চ)।

গত ১৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মানিকছড়িতে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুরুষ পদে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন এবং বর্তমান ভাইস চেয়ারম্যান পুরুষ ও উপজেলা যুবলীগ সভাপতি মো. তাজুল ইসলাম বাবুল ছাড়া কেউই এই পদে মনোনয়নপত্র দাখিল করেনি!

ফলে চেয়ারম্যান পদে মো. জয়নাল আবেদীন ও ভাইস চেয়ারম্যান পুরুষ পদে মো. তাজুল ইসলাম বাবুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়পত্র জমা দেন ৪জন। বর্তমান ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, সাবেক সংরক্ষিত মহিলা সদস্য ডলি চৌধুরাণী, শিউলি আক্তার এবং নূরজাহান আফরিন লাকি।

ফলে ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে তাঁরা প্রতিদ্বন্দ্বিতা করেন একে অপরের সাথে।

সারা দিন ভোট শেষে দেখা গেছে, আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী সাবেক ইউপি সংরক্ষিত মহিলা সদস্য ডলি চৌধুরাণী (কলস) ভোট পেয়েছেন ১০ হাজার ৯শ’ ১৩ ভোট। তাঁর নিকটতম নূরজাহান আফরিন লাকি (হাঁস) পেয়েছেন ৩ হাজার ৪০ ভোট। তৃতীয় অবস্থানে শিউলি আক্তার (প্রজাপতি) পেয়েছেন ১ হাজার ৮শ’ ৭৪ ভোট। চতুর্থ অবস্থানে বর্তমান ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার (ফুটবল) পেয়েছেন ১ হাজার ১শ’ ১৮ ভোট।

মোট কাস্টিং ভোট ১৭ হাজার ৮২ ভোট (৩৯.২৪%)। বাতিল ভোট ১শত ৩৩ ভোট। মোট ভোটার ৪৩ হাজার ৫শ’ ২৯। এর মধ্যে পুরুষ ২১ হাজার ৮শ’ ২১ ভোট এবং মহিলা ২১ হাজার ৭শ’ ১২ ভোট।

সন্ধ্যা ৬টায় সহকারী রিটার্ণি অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার (অ. দা) বিভীষণ কান্তি দাশ বেসরকারীভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এ সময় উপজেলা নির্বাচন কর্মকর্তা রণি কুমার দে, অফিসার ইনর্চাজ মুহাম্মদ রশীদ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মানিকছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন