ছোটখাটো মতপার্থক্য ভুলে দেশের স্বার্থে সকলে ঐক্যবদ্ধ হোন- মেজর জেনারেল সাব্বির আহমেদ


খাগড়াছড়ি প্রতিনিধি:
ছোট-খাটো মত-পার্থক্য ভুলে দেশের স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানালেন চট্টগ্রামের জিওসি মেজর জেনারেল সাব্বির আহমেদ এনডিসি, পিএসসি। মঙ্গলবার খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন মগবান এলাকায় সাদা মনের মানুষ হিসেবে স্বীকৃত বৌদ্ধ ধর্মীয় গুরু তিলোকানন্দ মহাথেরো প্রতিষ্ঠিত “কাচালং শিশু সদন”-এর নব নির্মিত নতুন ভবনের উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

এ উপলক্ষে স্থানীয় রুপালী উচ্চ বিদ্যালয় মাঠে কাচালং শিশু সদনের অধ্যক্ষ তিলোকানন্দ মহাথেরো’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মেজর জেনারেল সাব্বির আহমেদ প্রত্যেক শিশু’র পরিপূর্ন মানসিক বিকাশ এবং প্রকৃত শিক্ষার মাধ্যমে আগামী দিনের দেশ গড়ার উপযুক্ত কারিগর হিসেবে গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন। তিনি ছোটখাটো মতপার্থক্য ভুলে দেশের স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হবার আহবান জানান।

অনুষ্ঠানে খাগড়াছড়ির রিজিয়ন অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামসুল ইসলাম, সেনাবাহিনী চট্টগ্রাম এরিয়ার জি-১ লে. কর্ণেল সাজিদ ইমতিয়াজ, বাঘাইহাট জোন অধিনায়ক কবীর হোসেন,  খাগড়াছড়ি রিজিয়নের জিএসও-টু মেজর রুবায়াত জামিল ও ইউএনও সুমন চৌধুরী উপস্থিত ছিলেন।

সভায় বাঘাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুদর্শন চাকমা তাঁর বক্তব্যে মগবান এলাকার কিছু সমস্যা তুলে ধরেন এবং জিওসির হস্তক্ষেপ কামনা করেন।

জিওসি কাচালং শিশু সদনবাসী শিশুদের জন্য প্রতিমাসে নগদ ২০ হাজার টাকা আর্থিক সহায়তা, সদনের জন্য প্রয়োজনীয় আসবাবপত্র, রূপালী উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে নগদ ১ লক্ষ টাকা অনুদান ঘোষনা করেন। এছাড়াও জিওসি সেখানে মাসব্যাপী চিকিৎসা সেবা ও বিনামূল্যের ঔষধ বিতরণ এবং বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করেন।

অনুষ্ঠানের শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন