জামিন পেলেও মুক্তি মিলেনি আবুল কালাম চেয়ারম্যানের

kalam chermen 4.1.2014

স্টাফ রিপোর্টার :

বান্দরবানের আলীকদম উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অগ্নিসংযোগের দায়ে চট্টগ্রামে আটক আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালামকে গতকাল বৃহস্পতিবার আদালত থেকে জামিন পেলেও অন্য মামলায় আটক থাকায় কারাগার থেকে মুক্তি পান নি।

নির্বাচনে নাশকতা সৃষ্টির পরিকল্পনার সাথে জড়িত সন্দেহে গত ৪ জানুয়ারি ভোরে চট্টগ্রাম মহনগরীর পুলিশ রাহাত্তার পুল এলাকা থেকে তাকে আটক করে। বৃহষ্পতিবার তাকে বান্দরবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

আদালতে শুনানীকালে আলীকদম উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অগ্নি সংযোগ সংক্রান্ত মামলায় উভয় পক্ষের বক্তব্য উপস্থাপন শেষে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট সৈয়দা আমিনা ফারহিন মুকীত তার জামিন মঞ্জুর করেন।
এদিকে নাশকতা সৃষ্টি সংক্রান্ত চট্টগ্রাম মহানগরী পুলিশের মামলা থাকায় কারা পুলিশের কাছ থেকে তার মুক্তি মিলেনি।

আবুল কালামের আইনজীবীরা দাবি করেন, চট্টগ্রামের মামলায় তিনি জামিন পেয়েছেন। তবে পুলিশ বলেছে, এ সংক্রান্ত কোন প্রমাণ আসামী পক্ষ দেখাতে পারেননি।

গত ১৬ নভেম্বর রাতে আলীকদম উপজেলা আওয়ামী লীগ অফিসে অগ্নিসংযোগ ঘটনার পর থেকে গা ঢাকা দেন উপজেলা চেয়ারম্যান ও বিএনপির উপজেলা সভাপতি আবুল কালাম।

এই অগ্নিকান্ডে জড়িত থাকার অভিযোগ এনে আলীকদম থানার পুলিশ তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করলেও তাকে আটকে ব্যর্থ হয়। ঘটনার প্রায় দেড় মাস পর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের হাতে তিনি ধরা পড়েন। গত ৯ জানুয়ারী চট্টগ্রাম জেল থেকে বান্দরবান জেলে হস্তান্তর করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন