জ্বালানি তেল পাচার বন্ধ ও ৫ স্কুল খুলে দেওয়ার সিদ্ধান্ত

fec-image

ভোজ্য ও জ্বালানি তেল পাচার বন্ধসহ সব ধরনের চোরাচালান বন্ধের সিদ্ধান্ত গৃহীত হয়েছে নাইক্ষ্যংছড়ি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায়।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় ১১ বিজিবি জানান, তারা গত জানুয়ারি মাসে ৩ কোটি ৩৪ লক্ষ টাকার চোরাই পণ্য জব্দ করেন। এ সব পণ্যের মধ্যে রয়েছে,গরু চালসহ বেশ কয়েক প্রকার পণ্য।

সভায় বিগত তারিখে মিয়ানমারের জান্তা সরকারের বিজিপির সাথে বিদ্রোহী আরকান আর্মির সাথে তুমুল সংঘর্ষে মর্টার শেল এসে পড়ায়-হতাহত হওয়া ও গোলাগুলির প্রকট আওয়াজে ভয়ে আতঙ্কগ্রস্ত হয়ে বন্ধ করে দেয়া ৫ প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়ার সুপারিশ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ছালেহ আহমদ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবু বক্কর ছিদ্দিক, কৃষি অফিসার এনামুল হক, গোয়েন্দা সংস্থা এনএসআই সহকারী পরিচালক মোহাম্মদ হোসেন, শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা, অ্যাকাডেমিক সুপার ভাইজার সোহেল মিয়া, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও প্রেস ক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি মঈনুদ্দিন খালেদ, প্রেস ক্লাবের সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজলসহ সরকারী কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, ও বিজিবি প্রতিনিধিসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

একই কার্যালয়ে পৃথক ২টি সভা অনুষ্ঠিত হয়। শহিদ দিবস ও ভাষা দিবস এবং উপজেলার মাসিক সভা। উভয় সভায় কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন