টেকনাফের শীর্ষ ইয়াবা কারবারি মোহাম্মদ আলী আটক

fec-image

টেকনাফের শীর্ষ ইয়াবা কারবারি মোহাম্মদ আলী (৪০)কে গ্রেফতার করেছে র‍্যাব ১৫। তিনি কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার মৌলভীপাড়ার বাসিন্দা মৃত হাজী কালা মিয়ার ছেলে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টার সময় র‍্যাব ১৫ এর একটি চৌকস আভিযানিক দল কক্সবাজার শহরের কলাতলী এলাকা থেকে তাকে আটক করে। তিনি ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজারের বিভিন্ন থানায় মাদক, অস্ত্র, হত্যাচেষ্টাসহ কমপক্ষে ১৩ টি মামলার এজাহারভুক্ত আসামি বলে নিশ্চিত করেছেন সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

তিনি জানান, র‍্যাব ১৫ এর একটি বিশেষ দল দীর্ঘদিন ধরে গোয়েন্দা নজরদারি চালিয়ে অবশেষে মোহাম্মদ আলীকে গ্রেফতারি পরোয়ানামূলে আটক করা হয়।

শীর্ষ ইয়াবা কারবারি মোহাম্মদ আলী নিজেকে রক্ষার জন্য ২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি আত্মসমর্পণ করলেও পরবর্তীতে আবার মাদক ব্যবসায় জড়ান। এরই ধারাবাহিকতায় ২০২১ ও ২০২৩ সালে তার বিরুদ্ধে কক্সবাজার সদর ও টেকনাফ মডেল থানায় দুটি মাদক মামলা দায়ের হয়।

এর পূর্বে ২০১৯ সালের জুন মাসে ইয়াবা ব্যবসায়ের মাধ্যমে আঙ্গুল ফুলে কলাগাছ বনে যাওয়া টেকনাফের ৭৪ ব্যক্তির স্থাবর-অস্থাবর সম্পদের অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশন (দুদক), মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সিআইডি, জাতীয় রাজস্ব বোর্ডের ইন্টেলিজেন্স বিভাগ ও বাংলাদেশ ব্যাংকের মানি লন্ডারিং ইন্টেলিজেন্স বিভাগের যে সমন্বিত অভিযান পরিচালনা করা হয়, তার মধ্যেও ছিল আটককৃত মোহাম্মদ আলীর নাম।

পরবর্তীতে আইনগত পদক্ষেপের জন্য টেকনাফ মডেল থানার নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান উক্ত কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা, কারবারি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন