টেকনাফের হ্নীলায় দু‘পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত-১

 916

টেকনাফ প্রতিনিধি: 

টেকনাফের হ্নীলায় ১মহিলাকে ছিনতাই চেষ্টার ঘটনার জেরধরে দু‘পক্ষের মধ্যে কথা কাটাকাটির সুত্রধরে ২জনকে নৃশংসভাবে কূপিয়ে রক্তাক্ত করার ঘটনা ঘটেছে। এতে চিকিৎসা নিতে যাওয়ার পথে ১জন মারা গেছে। এ ব্যাপারে থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবার সুত্র জানায়, গত ১৭ জুলাই পূর্বের ছিনতাই চেষ্টার ঘটনা আব্দু শুক্কুর চ্যালেঞ্জ করলে তা নিয়ে ইফতারের আগে দু‘পক্ষের মধ্যে কথা কাটাকাটির সুত্রধরে বড় ধরনের সংঘর্ষের সৃষ্টি হয়। মৃত বার্মাইয়া মীর আহমদ বলীর পুত্র আব্দুল্লাহ, ওসমান, নুর নবী, বাবুল, আব্দুল নবীদের হামলা ও চুরিকাঘাত এবং দার কোপে হামজার ছড়া গুরামিয়ার পুত্র আব্দু শুক্কুর (২১) ও হোছনের স্ত্রী নয়না খাতুন (২২) মারা্ত্মক রক্তাক্ত হয়। এ সময় প্রবল বৃষ্টিপাত ও ইফতারের সময় হওয়ায় লোকজন জানতে পারেনি।

পরে উপস্থিত লোকজন গুরুতর আহতদের উদ্ধার করে চিকিৎসা দিতে নেওয়ার পথিমধ্যে হামলাকারীরা কৌশলে বাঁধার সৃষ্টি করায় ৪ ঘন্টা বিলম্ব হয়। পরে নিরুপায় হয়ে কোন প্রকারে তাদের কক্সবাজারে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার শুক্কুরকে দ্রুত চমেক হাসপাতালে রেফার করে। ১৮ জুলাই ভোররাত ৩টারদিকে পটিয়ায় পৌঁছলে রক্তাক্ত আব্দু শুক্কুর মৃত্যুর কোলে ঢলে পড়ে। সকাল ১০টায় লাশ পোস্টমর্টেমের জন্য কক্সবাজার মর্গে নেওয়া হয়।

উল্লেখ্য গত ১৬ জুলাই ইফতারের পর টেকনাফের হ্নীলা ইউনিয়নের দরগাহ আশ্রয় কেন্দ্র এলাকার ৩নং রোমের বাসিন্দা আমান উল্লাহর স্ত্রী মনোয়ারা বেগম (২১) চর্ট লাইট নিয়ে পাশ্ববর্তী ভিটায় যাওয়ার সময় ৫নং ওয়ার্ডের হামজার ছড়া এলাকায় ১ ব্যক্তি পেছন থেকে এসে চর্ট লাইট কেড়ে নিয়ে স্বর্ণালংকার ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায় বলে স্বীকার করেন। এ সময় মনোয়ারা চিৎকার দিলে লোকজন জড়ো হয়। এ সময় আব্দুল্লাহ পালিয়ে যেতে প্রত্যক্ষদর্শীরা দেখে বলে জানায়। পরে আব্দুল্লাহ বলে আমি না এ ঘটনা আব্দুস শুক্কুর ঘটিয়েছে। আব্দু শুক্কুর তা শুনে চ্যালেঞ্জ করতে গিয়েই তর্ক-বিতর্কের জেরধরে আব্দুল্লাহর বসত-বাড়িতে নৃংশস হামলার শিকার হয়। এ ঘটনায় লোকজনের মধ্যে একদিকে শোক এবং অন্যদিকে আতংক সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে নিহতের ভাই হাছন টেকনাফ থানায় এই বিষয়টি জানানো হয়েছে বলে জানায়। টেকনাফ থানার অফির্সাস ইনচার্জ মোক্তার হোসেন বলেন আমরা বিষয়টি শুনেছি তবে এ ব্যাপারে লিখিত কোন অভিযোগ আসেনি। তবে অভিযুক্তরা পলাতক থাকায় কোন বক্তব্য পাওয়া যায়নি। স্থানীয় মেম্বার আবুল হোছন দু‘পক্ষের মধ্যে নৃশংস ঘটনায় ১জন নিহতের সত্যতা স্বীকার করেন পোস্টমর্টেম শেষে নিহত যুবককে রাতেই স্থানীয় গোরস্থানে দাফন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন