টেকনাফে বজ্রপাতে ২ জনের মৃত্যু, নৌকা ডুবিতে জেলে নিখোঁজ

fec-image

টেকনাফের বাহারছড়ায় আকস্মিক বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। মাছ ধরতে গিয়ে নৌকা ডুবিতে নিখোঁজ রয়েছে একজন। বজ্রপাতে নিহতরা হলেন- বাহারছরা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাইন্নাপাড়ার নুরুল ইসলামের ছেলে হেলাল উদ্দিন ধলু ও ৭নং ওয়ার্ডের হাজমপাড়ার সোনা আলীর ছেলে রহমত উল্লাহ।

বুধবার (২৪ মে) সকাল ১১টার দিকে আচমকা একটি জড়োবাতাস শুরু হয়। এতে বজ্রপাতের মত ঘটনা ঘটে। এসময় হাজম পাড়ায় ৩টি ছাগলেরও মৃত্যু হয়।

তাছাড়া জড়োহাওয়ায় বেশ কিছু বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয় এবং গাছ উপড়ে যায় বলে বিষয়টি নিশ্চিত করেছেন ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন। নিহতদের পরিবারের বরাত দিয়ে  চেয়ারম্যান বলেন, ইউনিয়ন পরিষদের পশ্চিমে মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন গরু-ছাগলের খামারে কাজ করতে গিয়ে বজ্রপাতের শিকার হন হেলাল উদ্দিন ধলু। এতে ঘটনাস্থলে তিনি মারা যান। স্থানীয় সংসদ সদস্য, ইউএনও, উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহতদের পরিবারকে তাৎক্ষণিক উপজেলা প্রশাসন আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

এদিকে স্থানীয় হাজামপাড়ার যুবনেতা শাহজাহান আলী জানান, “পানের বরজে কাজ শেষে বাড়ি ফেরার পথে বজ্রপাতে মারা যান প্রতিবেশী রাহমত উল্লাহ। সাবেক ইউপি সদস্য ও বাইন্না পাড়া নিবাসী হেলাল উদ্দিন জানান, “সাগরে ছোট মাছ (পোনা) ধরে জীবিকা নির্বাহ করে যুবক ধলা। ওখানেই বজ্রপাতে সে নিহত হয়।

অপরদিকে বাহারছরার ৮ নং ওয়ার্ডের কচ্ছপিয়ায় নৌকা ডুবিতে একজন নিখোঁজ রয়েছে বলে এলাকাবাসীর সূত্রে জানা গেছে। তার বিস্তারিত পরিচয় এখনো জানা যায় নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, বজ্রপাত, মৃত্যু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন