টেকনাফে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ দুইজন আটক

fec-image

কক্সবাজারের টেকনাফ থানাধীন পশ্চিম গোদারবিল এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ৮৬ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক কারবারি আটক করেছে র‌্যাব-১৫।

আটককৃত মাদক কারবারিরা হলেন, টেকনাফ সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড পশ্চিম গোদারবিল এলাকার মোহাম্মদ নূরের ছেলে মাহমুদুর রহমান (২৫) এবং মোস্তাক আহমদের মেয়ে মোছা. তাহানিয়া সোলতানা রিনা প্রকাশ তানিয়া (১৯)।

রবিবার বিকেল ৫টার দিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন কক্সবাজারের টেকনাফ সিপিসি-১ র‌্যাব-১৫’র কোম্পানি অধিনায়ক মেজর শরীফুল আহসান।

তিনি জানান, রবিবার (১৯ নভেম্বর) সকাল ৭ টার দিকে র‌্যাব জানতে পারে, কতিপয় মাদক ব্যবসায়ী টেকনাফ থানাধীন সদর ইউনিয়ন পশ্চিম গোদারবিল এলাকার অন্তর্গত মো. মোস্তাক আহমদের বসত ঘরের ভিতরে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে র‌্যাব-১৫, কক্সবাজার সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল ওই স্থানে অভিযান পরিচালনা করে। অভিযানস্থলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা পালানোর চেষ্টা করলে মাহমুদুর রহমান এবং তানিয়া নামে দুইজন মাদক কারবারিকে র‌্যাব আটক করতে সক্ষম হয়। এছাড়াও ধৃত ব্যক্তিরা তাদের সাথে থাকা অপর একজন সহযোগীর নাম ও ঠিকানা প্রকাশ করে এবং সে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালিয়ে যায় মর্মে স্বীকার করে।

আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, উক্ত বসতঘরে ভিতর বিশেষ কায়দায় রক্ষিত অবস্থায় অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট মজুদ রয়েছে বলে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত ব্যক্তিদের বসতঘর তল্লাশি করে তাদের হেফাজত থেকে সর্বমোট ১ লাখ ৮৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আটককৃত আসামীরা এবং একই এলাকার পলাতক আসামী আবুল কালাম দীর্ঘদিন যাবত যোগসাজসে মাদক ব্যবসায়ের সাথে জড়িত এবং মাদক দ্রব্য ইয়াবা ট্যাবলেট টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে অভিনব পন্থা অবলম্বন করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছিল বলে জানায়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ ধৃত আসামীদের ও পলাতক মাদক কারবারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন