টেকনাফে র‌্যাবের অভিযানে ৫০ হাজার ‍পিস ইয়াবাসহ আটক ১

fec-image

কক্সবাজার টেকনাফ সাবরাং ইউনিয়নের খয়রাতিপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবাসহ এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫।

আটককৃত মাদক কারবারি টেকনাফ সাবরাং ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের খয়রাতি পাড়ার মৃত হাবিবুর রহমানের ছেলে আব্দুল গফুর (৫২)।

কক্সবাজার র‌্যাব-১৫’র অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে র‌্যাব-১৫, আভিযানিক দলের গোয়েন্দা তৎপরতা ও নজরদারির প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে, টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের খয়রাতিপাড়া এলাকার জনৈক আব্দুল গফুরের বসত ঘরের ভিতর মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে কতিপয় মাদক কারবারি অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে ঘরে থেকে বেরিয়ে পালানোর চেষ্টাকালে আব্দুল গফুর নামে এক মাদক কারবারিকে আভিযানিক দল আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত মাদক কারবারির দেহ ও বসত ঘর তল্লাশি করে তার বসত ঘরের উত্তর পাশের কক্ষে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা কালো রংয়ের পলি ব্যাগের ভিতর থেকে সর্বমোট ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃত আব্দুল গফুর অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবার চালান সংগ্রহপূর্বক নিজের হেফাজতে বসত ঘরসহ বিভিন্ন স্থানে মজুদ করে থাকে। পরবর্তীতে প্রশাসনের গ্রেফতার এড়াতে তার সুবিধামত মজুদকৃত ইয়াবার চালানগুলো বিভিন্ন পন্থা অবলম্বন করে অত্যন্ত কৌশলে স্থানীয় এলকাসহ টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় বিক্রয় করে।

তিনি আরো জানান, উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ মাদক কারবারির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন