টেকনাফে সাগর পথে অবৈধ ভাবে মালয়েশিয়াগামী ৩৪জন আটক

Teknaf Pic 18.08.13

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ:
টেকনাফে পৃথক অভিযানে অবৈধ পথে মালয়েশীয়াগামী ৩৪ জনকে আটক করেছে বিজিবি, কোস্টগার্ড ও পুলিশ। কোস্টগার্ড টেকনাফ ষ্টেশন কমান্ডার লে. মোঃ আবদুল্লাহ আল মামুন জানান, শনিবার রাত ১২ টায় গোপন সংবাদের ভিত্তিতে হোটেল রাজমহলে অভিযান চালিয়ে ১৩ জন দেশীয় নাগরিককে আটক করে।

আটককৃতরা হচ্ছে নারায়নগঞ্জের আবদুল কাদেরের ছেলে মোঃ আলী হোসেন (২৫), মোস্তফার ছেলে মকবুল হোসেন (১৮), ইসমাইল মিয়ার ছেলে ইয়াছিন আহমেদ (২০), সালাম মিয়ার ছেলে বাচ্চু মিয়া (৩৫), লাল মিয়ার ছেলে আফজাল মিয়া (২২), আফাজ উদ্দীনে ছেলে জসিম উদ্দিন (৩১) ও রফিকুল ইসলাম (১৮), যশোরে মৃত ফজলুর রহমানের ছেলে সিরাজুল ইসলাম (৫০) ও শহিদুল ইসলামের ছেলে গাজী ইসলাম (২৩), ব্রাম্মন বাড়িরার আবুল হোসেনের ছেলে আবদুল্লাহ (১৮) ও খলিল মিয়ার ছেলে মোঃ ইলিয়াছ (৩৬) এবং পটুয়াখালী জেলার নুরুল হকের ছেলে ইমাম হোসেন (২৬)। তিনি আরো জানান, আটককৃতদের টেকনাফ মডেল থানায় সোপর্দ করে ৩ দালালের বিরুদ্ধে মামলা (মামলা নং-৩৪) রুজু করেছে। এরা হচ্ছে, নারায়নগঞ্জের আড়াই হাজার থানার কালাগাছিয়া এলাকার মোঃ শফিক মিয়া ও তার সহযোগী দেলোয়ার হোসেন (৩০) এবং টেকনাফের পল্লান পাড়ার নুর হোসেন (৩৮)।  

অপরদিক একই দিন বিকাল সাড়ে পাচঁ টার দিকে সাবরাং নয়াপাড়া বিওপির বিজিবির জওয়ানরা হারিয়াখালী ভাঙ্গা নামক স্থানে একটি নৌকায় তল্লাশি চালিয়ে ১০ যাত্রীকে আটক করে। এসময় নৌকা থেকে গুড়, চিড়া, ওষুধ, পানীয়জল, বিস্কুটসহ শুকনো খাবার জব্দ করা হয়। এব্যাপারে টেকনাফ ৪২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শফিকুর রহমান জানান, আটককৃতরা জিজ্ঞাসাবাদে মালয়েশিয়ায় উদ্দেশ্যে পাড়ি দেওয়ার কথা স্বীকার করেছে।

এছাড়া সন্ধ্যা ছয় টার দিকে টেকনাফ পৌর এলাকার একটি আবাসিক হোটেল থেকে সমুদ্রপথে মালয়েশিয়া যাবার প্রস্তুতিকালে গোপন সাংবাদের ভিক্তিতে এসআই আব্দুল মোনাফের নের্ত্বতে পুলিশ সদস্যরা ১১জনকে আটক করে। আটককৃত মালয়েশীয়াগামী যাত্রীরা জানান, শাহপরীর দ্বীপের দালাল চক্রের সদস্য ধলু হোসেন, মো ফিরোজ ও আবুল কালামের নেত্বর্তে সমুদ্রপথে ট্রলারে করে মালয়েশিয়া পৌঁছানোর কথা রয়েছে এবং জনপ্রতি অগ্রিম ২০ হাজার টাকা করে নিয়েছে। মালয়েশিয়া পৌঁছানোর পর আরও দেড় লক্ষ টাকা দেশে অবস্থানরত দালালের দেওয়ার কথা ছিল। এব্যাপারে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফরহাদ বলেন, জড়িত দালালদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন