ডাকাত আতংকে বান্দরবানে রাত জেগে পাহারা

Crime_Time - Copy

জমির উদ্দিন:

বান্দরবান শহরে ডাকাত আতংকে রাত জেগে পাহারা দিচ্ছে এলাকার শতশত মানুষ। স্থানীয়রা জানায়, রোয়াংছড়ি উপজেলার ত্রিশটিল¬া পাহাড়ে গত দু-তিনদিন ধরে প্রায় ৩৫/৪০জনের একটি অস্ত্রধারী ডাকাত দলের আতংক দেখা দিয়েছে স্থানীদের মধ্যে। গত ১৬জুলাই ত্রিশটিলা এলাকায় পাহাড়ে জুম চাষীরা প্রায় ৩৫/৪০জনের একটি অস্ত্রধারী ডাকাত দলকে পাহাড়ের বিশ্রাম নিতে দেখে। জুম চাষীরা আতংকিত হয়ে নয়াপাড়া ও খানসামাবাসীকে খবর দেয়। বিভিন্ন এলাকার পাড়াবাসীরা ডাকাতির আতংকে রাত জেগে পাহারা বসায়। ঘটনাটি গত মঙ্গলবার বিভিন্ন এলাকায় ছড়িয়ে লোকজনের মধ্যে আতংক দেখা দেয়।

অস্ত্রধারী ডাকাত দলের উপস্থিতর কথা বুধবার কালাঘাটাসহ বেশ কয়েকটি এলাকার লোকজনের মধ্যে জানাজানি হলে এসব এলাকার বাসিন্দাদের মাঝে আরও আতংক দেখা দেয়। তারাও রাত জেগে এলাকার শত শত লোকজন সংবদ্ধ হয়ে লাঠিসোঠা নিয়ে রাস্তা নেমে আসে এবং দলে দলে ভাগ হয়ে বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে রাতভর পাহারা দেয়। এসময় রাতে পৌরসভার ৩নং ওয়ার্ড কালাঘাটার গর্জনীপাড়া ও রাণীর চর মসজিদের মাইকে ঘোষনা করে ৩৫/৪০জনের অস্ত্রধারী সন্ত্রাসী ডাকাত দল ত্রিশটিলা, নয়াপাড়া ও তমব্র“পাড়া পাহাড়ে অবস্থান করছেন। তারা যে কোন সময় ডাকাতির উদ্দ্যোশে এলাকায় হানা দিতে পারে। সবাইকে সর্তক হয়ে রাত জেগে পাহাড়া দিতে অনুরোধ জানান।

প্রত্যক্ষদর্শী কাঠুরিয়া নবী জানান, নয়াপাড়ার লোকজনের কাছে থেকে তিনি জানতে পারেন ত্রিশটিল¬া পাহাড়ে কিছু সন্ত্রাসী অবস্থান নিয়েছে।
একাদিক স্থানীয়বাসীদের অভিযোগ এরা ডাকাত দল নয় এরা ৩৫/৪০জনের একটি অস্ত্রধারী আরকান গ্র“প। এসব সন্ত্রসীরা পাড়ায় পাড়ায় বিভিন্ন অধিবাসীদের কাছ থেকে ঘর প্রতি ৫০০ টাকা করে আদায় করে থাকে।
এবিষয়ে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ আহমেদ জানান, কালাঘাটা সংলগ্ন নয়াপাড়া এলাকার পাহাড়ে সন্ধ্যায় ২০/২৫রোহিঙ্গা নাগরিককে দেখতে পেয়ে এলাকা লোকজন আতংকিত হয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন