Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

ত্রিপুরাদের ‘বৈসু’ দিয়েই শুরু হলো খাগড়াছড়িতে ‘বৈসাবী’ উৎসবের সূচনা

11139558_803453359748953_217852362_n copy
সিনিয়র স্টাফ রিপোর্টার :

নানা রঙের সাজে, নানা বয়সী মানুষের উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ত্রিপুরা জনগোষ্ঠির ‘বৈসু’ র‌্যালির মধ্য দিয়ে পাহাড়ী জেলা খাগড়াছড়িতে শুরু হলো চাকমা-মারমা-ত্রিপুরা জনগোষ্ঠির সর্ববৃহত ও বর্ণ্যাঢ্য বৈসাবী উৎসব।

শ্রক্রবার সকালে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের ব্যানারে খাগড়াছড়ি জেলা সদরে বেলুন ও শান্তির পায়রা কবুতর উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন খাগড়াছড়ির থেকে নির্বাচিত সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ‘র চেয়ারম্যান কংজুরী চৌধুরী।

খাগড়াছড়ির থেকে নির্বাচিত সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ‘র চেয়ারম্যান কংজুরী চৌধুরী‘র নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রাটি খাগড়াছড়ি পৌর টাউন হল প্রাঙ্গণ থেকে শুরু হয়ে জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবারো টাউন হল প্রাঙ্গণে এসে ত্রিপুরা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী গড়িয়া নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে খাগড়াছড়ির থেকে নির্বাচিত সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, এই উৎসব শুধু ত্রিপুরা বা একক কোন সম্প্রদায়ের নয়। এ উৎসব পাহাড়ে বসবাসরত পাহাড়ী-বাঙালী সহ সকল সম্প্রদায়ের উৎসব। এ উৎসবের মাধ্যমে পাহাড়ে সম্প্রদায়ে-সম্প্রায়ে ভাতৃত্ববোধ সৃষ্টিরও আহবান জানান তিনি।

ত্রিপুরা সম্প্রদায়ের বর্ণাঢ্য এ শোভাযাত্রায় খাগড়াছড়ির আট উপজেলার ত্রিপুরা কল্যাণ সংসদ, ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম সহ ত্রিপুরা সম্প্রদায়ের সকল শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন