দীঘিনালায় ইউপিডিএফ এবং পিসিপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দীঘিনালা প্রতিনিধি:

পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র সংগঠন (পিসিপি’র) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

আজ (মংগলবার) সকাল ১০টায় ইউপিডিএফ’র থানা শাখার সাংগঠনিক কার্যালয় থেকে ‘পার্বত্য চচট্টগ্রাম পাহাড়ি ছাত্র সংগঠন দীঘিনালা কলেজ এবং থানা শাখার’ ব্যানারে বিক্ষোভ মিছিলটি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে, দীঘিনালা বাস-টার্মিনাল ঘুরে পড়ে লারমা স্কয়ারে এসে সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ পরবর্তী সমাবেশে সভাপতিত্ব করেন পাহাড়ি ছাত্র পরিষদের দীঘিনালf থানা শাখার সভাপতি সুরেশ চাকমা। উপস্থাপনা করেন (পিসিপি) থানা শাখার সদস্য নিরব চাকমা।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র সংগঠন (পিসিপি’র) কলেজ সহশাখার সভাপতি রুপেশ চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের প্রতিনিধি এবং থানা শাখার অর্থ সম্পাদীকা ডেইজি চাকমা প্রমূখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, সকল জাতিসত্তার নিজ নিজ মাতৃভাষার মাধ্যমে প্রাথমিক শিক্ষা চালু করতে হবে। পাহাড়ি ছাত্র পরিষদের ঘোষিত শিক্ষা সংক্রান্ত ৫দফা দাবী দ্রুত বাস্তবায়ন করার কথাও বলেন বক্তারা। বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন- দাবী আদায় না হলে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক
ফ্রন্ট (ইউপিডিএফ) এবং পাহাড়ি ছাত্র সংগঠন (পিসিপি) আন্দোলন চালিয়ে যাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন