দীঘিনালায় গণতান্ত্রিক যুব ফোরামের মানববন্ধন

Manobbondhon

উপজেলা প্রতিনিধি, দীঘিনালা:

পার্বত্য চট্টগ্রামে ক্রমবর্ধমান আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনমনের প্রেক্ষিতে ‘পাহাড়ি ব্যাটেলিয়ন’ নামে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব) – এর একটি ব্যাটেলিয়ন প্রতিষ্ঠা করার ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়য়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আজ (বুধবার) সকাল ১০ ঘটিকায় মানববন্ধন করেছে উপজাতি স্বশস্ত্র সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত তিনটি সংগঠন।

গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের ব্যানারে আয়োজিত প্রায় এক ঘন্টাব্যাপী এই মানববন্ধনটি উপজেলার লারমা স্কয়ারে অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, মানববন্ধনে অংশ নেয় সংগঠনের নেতাকর্মী ও বিদ্যালয়ের পোশাক পরিহিত বহু ছাত্রছাত্রী। মানববন্ধন শেষে লারমা স্কয়ারের এক পাশের রাস্তায় একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন পিসিপি, দীঘিনালা শাখার সভাপতি সুরেশ চাকমা। পিসিপি দীঘিনালা শাখার সাংগঠনিক সম্পাদক জহেল চাকমার সঞ্চালনায় অন্যান্যদের বক্তব্য রাখেন ইউপিডিএফ – দীঘিনালা ইউনিট সংগঠক ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক কিশোর চাকমা, দীঘিনালা কলেজ শাখা পিসিপি সভাপতি রুপেশ চাকমা।

বক্তারা তাঁদের বক্তব্যে নারায়ণগঞ্জের সাম্প্রতিক ৭ জন খুনের ঘটনা ও লিমনের ঘটনায় র‍্যাবের সংশ্লিষ্টতার অভিযোগ এনে পাহাড়ে র‍্যাবের ব্যাটেলিয়ন প্রতিষ্ঠার বিরোধীতা করেন। পাহাড়ে এসে র‍্যাব সমতলের মত ক্রসফায়ার ও অপহরন বাণিজ্য শুরু করবে বলেও আশঙ্কা প্রকাশ করেন তারা। তারা সরকারি উর্ধ্বতন কতৃপক্ষকে অবিলম্বে র‍্যাব প্রতিষ্ঠার সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানান, অন্যথায় আরও বৃহৎ আন্দোলন করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন। পিসিপি উপজেলা শাখার সভাপতি সুরেশ চাকমার বক্তব্যের মধ্য দিয়ে মানববন্ধন কর্মসূচির সমাপ্তি হয়। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন