পার্বত্য চট্রগ্রামে র‌্যাব মোতায়নের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে কাউখালীতে ইউপিডিএফের মানববন্ধন

kawkhali UPDF news pic (2)

নিজস্ব প্রতিনিধি:
পার্বত্য চট্রগ্রামে র‌্যাব মোতায়নের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে রাঙ্গামাটির কাউখালী উপজেলায় মানববন্ধন করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-(ইউপিডিএফ) ও এর অঙ্গসংগঠন । বুধবার সকাল ১১টায় কাউখালী উপজেলা সদরের মুল  চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। কাউখালী উপজেলা পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি কংচাই মারমা সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে সমাবেমেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পিসিপির কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক রূপল মারমা, হিল উইমেন্স ফেডারেশনের কাউখালী শাখার সভাপতি মেমরী চাকমা প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের অধিকার প্রতিষ্ঠার লড়াই সংগ্রামকে নস্যাত্ করে দেয়ার লক্ষ্যে সরকার নানাভাবে ষড়যন্ত্র-চক্রান্ত চালাচ্ছে। সরকার শান্তি চুক্তির নামে পাহাড়ে অশান্তি সৃষ্টি করছে। ভূমি দস্যু জাতীয় সম্পদ পাচারের সহযোগী একটি মহল নিজেদের অপকর্ম আড়াল করতে পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে। বক্তারা সকল ষড়যন্ত্র-চক্রান্ত ও অন্যায়-অত্যাচার ও র‌্যাব মোতায়েন এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এছাড়াও পার্বত্য চট্টগ্রামে অব্যাহত অপারেশন উত্তরণ, ভূমি বেদখল, নিপীড়ন-নির্যাতন ধরপাকড় বন্ধ করা এবং গণতান্ত্রিক পরিবেশ ফিরেয়ে দিয়ে অবিলম্বে র‌্যাব মোতায়নের সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য সরকারের কাছে দাবী জানানবক্তারা বলেন, যুগ যুগ ধরে পার্বত্য এলাকার পাহাড়ীদের অবহেলিত রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন