দেশবরণ্য আলেম ও পীর মাওলানা হাবিবুর রহমান ইন্তেকাল করেছেন


চকরিয়া প্রতিনিধি:
দেশবরণ্য বর্ষিয়ান আলেমে পীরে কামেল শাহসুফি আলহাজ শাহ মাওলানা হাবিবুর রহমান ১৫ সেপ্টেম্বর’১৭ইং রাত সাড়ে ৯ ঘটিকায় চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের কলেজপাড়াস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন, ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজিউন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০ বছর। শনিবার বিকাল ৪টায় বদরখালী ঈদগাহ ময়দান (হাইস্কুল মাঠে) জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। মৃত্যুকালে তিনি ৭ ছেলে ও ৩ মেয়ে, নাতী-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী ও মুরিদান রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন।

পীরে কামেল মাওলানা হাবিবুর রহমান দরবারে আলিয়ায়ে গারাঙ্গীয়ার বড় হুজুর কেবলা (রা:) এর খেলাফত প্রাপ্ত খলিফা ছিলেন। তিনি দীর্ঘ ২০ বছর ধরে কক্সবাজার জেলার প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়ার সাহারবিল আনওয়ারুল উলুম কামিল (এমএ) মাদরাসার অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন এবং চকরিয়ার বদরখালী এমএস ফাজিল মাদরাসায়ও দীর্ঘ ২০ বছর পযর্ন্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্বে ছিলেন। চাকুরী থেকে অবসরে যাওয়ার পর ওই মাদরাসায় সম্মানীয় পদবী হিসেবে রেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও মাওলানা হাবিবুর রহমান বদরখালী কেন্দ্রীয় জামে মসজিদ ও বদরখালী ঈদগাহ ময়দানের ঈদ জামাতের খতিব ছিলেন।

মরহুম পীরে কামেল মাওলানা হাবিবুর রহমানের বড় জামাতা মাওলানা রুহুল কুদুছ আনোয়ারী আল আজহারী চকরিয়া সাহারবিল আনওয়ারুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ এবং চকরিয়া থানা জামে মসজিদের খতিব এবং ২য় জামাতা মাওলানা কফিল উদ্দিন ফারুক পেকুয়া রাজাখালী ফাজিল মাদারাসার অধ্যক্ষ ও চকরিয়া উপজেলা পরিষদ কেন্দ্রীয় জামে মসজিদের খতিবের দায়িত্বে রয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন